bdlive24

ফ্যাশনে চলছে বাহারি কটি

বুধবার ফেব্রুয়ারি ০৮, ২০১৭, ০৪:১২ পিএম.


ফ্যাশনে চলছে বাহারি কটি

বিডিলাইভ ডেস্ক: ফ্যাশনের দিক থেকে মানুষ নতুনত্বকে পছন্দ করে। কতটা নতুনভাবে নিজেকে সাজানো যায়। নিজেকে বাহ্যিকভাবে কতটা গ্রহণযোগ্য করে সবার কাছে তুলে ধরা যায়। ফ্যাশনের নিজস্ব কোনো ভাষা নেই। আপনি ফ্যাশনকে যেভাবে ধারণ করবেন, সে আপনাকে সেভাবেই ফুটিয়ে তুলবে। ফ্যাশনের এই যোগসূত্রে বর্তমানে কটি রয়েছে মেয়েদের পছন্দের তালিকার শীর্ষে।

ফোরটাচ, লং স্লিভ, আনারকলি অথবা সিম্পল কামিজের সাথেও পরা হচ্ছে কটি। তবে টিনএজ বয়সী মেয়েদের মধ্যে কটির ব্যবহার বেশি। কটির ডিজাইনে এসেছে বেশ বৈচিত্র্য। সামনে কাটা পুরনো ডিজাইনের কটি যেমন রয়েছে তেমনি টিউনিকের মতো ডিজাইনও করা হচ্ছে। এগুলোতে সাধারণ এক সাথে দুটো জামা দিয়ে ডিজাইন করা হয়।

অন্যদিকে শর্ট কামিজের মতো ডিজাইন দিয়েও কটি করা হচ্ছে, এই কটিগুলো শাড়ির সাথে বেশি পরতে দেখা যাচ্ছে। কটির লেন্থেও রয়েছে বৈচিত্র্য। কখনো মাঝারি, কখনো ছোট আবার কখনো লম্বা লেন্থে কটি বা টিউনিকের ডিজাইন করতে দেখা যাচ্ছে। কখনো জামার সাথেই যুক্ত করা হচ্ছে কটির ব্যবহার।

কটিগুলোতে কালার কন্ট্রাস্ট বেশ উল্লেখযোগ্য। সিঙ্গেল কালার কটিতে বিভিন্ন কন্ট্রাস্ট কালারের পাড় ব্যবহার করা হচ্ছে। কোনো কটিতে জারদৌসি বা জরির কাজও দেখা যাচ্ছে। আবার কোনোটিতে সিম্পল লেস দিয়ে ডিজাইনে আনা হয়েছে বৈচিত্র্য। ব্রাশ পেইন্ট ও ব্লকের ব্যবহারও উল্লেখ করার মতো।

তাছাড়া ফ্যাশনে কটি এখন বেশ জনপ্রিয়। শর্ট কামিজ, ফ্রক, ডিজাইন করা জামা বা লং স্কার্টের সাথে কটি পরলে বেশ স্মার্ট দেখায়, স্বাচ্ছন্দ্য লাগে। কটি আবার আমাদের ফ্যাশনে নতুন অবয়বে ফিরে এসেছে। শুধু মেয়েদের নয়, ছেলেদের মধ্যেও এর ব্যাপক ব্যবহার রয়েছে।


ঢাকা, ফেব্রুয়ারি ০৮(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.