সর্বশেষ
রবিবার ১০ই আষাঢ় ১৪২৫ | ২৪ জুন ২০১৮

ঘর সাজবে বাঁশের আসবাবে!

শনিবার, মার্চ ৪, ২০১৭

1850837766_1488618300.jpg
বিডিলাইভ রিপোর্ট :
যুগের সঙ্গে তাল মিলিয়ে মানুষের প্রয়োজন আর সৌখিনতা মিলেমিশে একাকার। পুরোনো বদলেছে নতুনত্বের ছোঁয়ায়। নিজেকে সাজিয়ে নেয়ার সঙ্গে থাকার ঘরেরও চাই সুন্দর সাজ। দামি সব আসবাবের পরিবর্তে আপনার গৃহসজ্জায় অংশ নিতে পারে সুলভ মূল্যের বাঁশের আসবাব। সেজন্য নিজের রুচির সঙ্গে মিলিয়ে বেছে নিতে পারেন সুন্দর ডিজাইনের প্রয়োজনীয় আসবাব।

বাঁশ দিয়ে তৈরি হওয়ায় এসব আসবাব দেখতে যেমন সুন্দর, তেমনি রুচির পরিচায়ক। ঘরে প্রাকৃতিক সৌন্দর্য আনতে এসব আসবাবের তুলনা হয় না। আর সে কারণেই বাঁশের আসবাবের চাহিদা দিন দিন বেড়ে চলেছে উল্লেখ করার মতো। এসব আসবাবের মধ্যে- সোফা, টুল, ডাইনিং টেবিল, বাস্কেট, ফুলদানি, ল্যাম্প শ্যাডো, শো-পিস অন্যতম।

বসার ঘরে ও শোবার ঘরে থাকতে পারে ডাবল সিট, ট্রিপল সিট এবং সিঙ্গেল সিটের সোফা। আয়নার সামনে থাকতে পারে পছন্দের টুল। পছন্দসই একটি কুশন কাভারে মোড়ানো কুশন টুলের ওপর রাখলে সৌন্দর্য বেড়ে যাবে অনেক বেশি। বাঁশের ডাইনিং টেবিলও দিতে পারে মনের মতো আবহ।



দেয়ালের কোণে, বারান্দার পাশে, বেবি রুমে রাখতে পারেন বাস্কেট। যখন তখন কাগজের টুকরো, অপ্রয়োজনীয় ফেলনা রাখতে পারেন বাস্কেটের ভেতর। বাঁশের ফুলদানি গুলোও চমৎকার রূপধারী। আয়নার সামনে, টিভি বা শো-কেসের উপর, বিছানার পাশে ফুলদানি গুলো রাখতে পারেন অনায়াসে। বাঁশের তৈরি বাহারি ল্যাম্প শ্যাডো ঘরে সৃষ্টি করতে পারে আলোর লুকোচুরির গল্প। শো-পিস গুলোও দেয়ালের বিভিন্ন জায়গায় ঝুলে আনতে পারে ঘরের বৈচিত্র্য।

বাঁশের সিঙ্গেল ও ডাবল দুই সাইজের সোফা ১০ থেকে ৩০ হাজার টাকা, টেবিল ১ হাজার থেকে ৩ হাজার টাকা, ল্যাম্প শ্যাডো পাবেন ২০০ থেকে ৫০০ টাকার মধ্যে, ফুলদানি পাবেন ১৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে, টুল পাবেন ৫০০ টাকার মধ্যে। এছাড়াও প্রাপ্তির স্থান ভেদে দামের ভিন্নতা থাকতে পারে।


ঢাকা, শনিবার, মার্চ ৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এইচ এই লেখাটি ৯৯৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন