সর্বশেষ
শনিবার ৬ই মাঘ ১৪২৪ | ২০ জানুয়ারি ২০১৮

বৃত্তি নিয়ে ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা

মঙ্গলবার ১৪ই মার্চ ২০১৭

1613687556_1489489923.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশসহ বিশ্বের যেকোন দেশের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্যের ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়। এই বৃত্তির আওতায় আবেদনকারীরা এমবিএ ছাড়া যেকোন ফুল টাইম মাস্টার্স ডিগ্রী করতে পারবে।

সম্প্রতি ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়েস্টমিনস্টার বিশ্ববিদ্যালয়। এই বৃত্তির আওতায় শুধু একজন শিক্ষার্থীর শিক্ষার জন্য প্রয়োজনীয় খরচ বহন করা হবে।

আবেদনের যোগ্যতা: আবেদনকারীর অবশ্যই যুক্তরাজ্যের প্রথম শ্রেণির স্নাতক ডিগ্রীর সমমান ডিগ্রী থাকতে হবে। এছাড়া নিজের অন্যান্য খরচ বহনের আর্থিক যোগ্যতা থাকতে হবে।

আবেদনের প্রক্রিয়া: বৃত্তিতে আবেদনের জন্য প্রার্থীকে প্রথমে আবেদনপত্র ডাউনলোড করে সেটা পূরণ করতে হবে। এরপর প্রয়োজনীয় কাগজপত্রসহ জমা দিতে হবে। বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট ( https://www.westminster.ac.uk/study/prospective-students/fees-and-funding/scholarships/international-postgraduate-scholarships/westminster-full-fee-scholarship) ভিজিট করুন।

আবেদনের সর্বশেষ তারিখ: ২০১৭ সালের সেপ্টেম্বর শুরু হয়া কোর্সের জন্য চলতি বছরের মে মাসের ৪ তারিখের মধ্যে আবেদন করতে হবে। এছাড়া ২০১৮ সালের জানুয়ারির জন্য ২০১৭ সালেন অক্টোবরের ১৩ তারিক পর্যন্ত সময রয়েছে।

ঢাকা, মঙ্গলবার ১৪ই মার্চ ২০১৭ (বিডিলাইভ২৪) // টি এ এই লেখাটি 1518 বার পড়া হয়েছে