সর্বশেষ
শনিবার ৬ই শ্রাবণ ১৪২৫ | ২১ জুলাই ২০১৮

ইয়াং গ্লোবাল লিডার পুরস্কার পেলেন মালিহা

রবিবার, মার্চ ১৯, ২০১৭

981713936_1489908964.jpg
বিডিলাইভ ডেস্ক :
বাংলাদেশের নারী ব্যবসায়ী ও প্রযুক্তি উদ্যোক্তা মালিহা এম. কাদির বিশ্বের তরুণদের প্ল্যাটফর্ম ‘ইয়াং গ্লোবাল লিডার্স ক্লাস অব-২০১৭’ পুরস্কার পেয়েছেন। ফোরামের দক্ষিণ এশিয়া ক্যাটাগরিতে তিনি পুরস্কারপ্রাপ্ত একমাত্র বাংলাদেশি। তিনি অনলাইনে টিকিট সেবাদাতা প্রতিষ্ঠান সহজ ডটকমের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক।

ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম নিজ নিজ ক্ষেত্রে সবচেয়ে উদ্ভাবনী, উদ্যোগী ও সামাজিক সংস্কারে অবদানের স্বীকৃতিস্বরূপ প্রতিবছর এ পুরস্কার প্রদান করে। অনুর্ধ্ব ৪০ বছরের উদ্ভাবনী ও উদ্যমী নারী-পুরুষদের মাঝে যারা নিজেদের গণ্ডি ও বাইরের দুনিয়া নিয়ে চিন্তাভাবনা করেন ও পৃথিবীর সবচেয়ে জটিল চ্যালেঞ্জ মোকাবেলায় নতুন পন্থায় কাজ করেন তাদের এ পুরস্কারের জন্য মনোনীত করা হয়।

অনলাইন ও মোবাইল এপসের মাধ্যমে বাস, লঞ্চ, সিনেমা, ইভেন্ট এবং ক্রিকেট খেলার টিকেট বিক্রয় করে থাকে সহজ ডট কম। ২০১৪ সালে প্রতিষ্ঠিত সহজ ডট কম, ২.৫ বছরের এই অল্প পরিসরে ভোক্তাদের মাঝে ব্যাপক সুনাম ও খ্যাতি অর্জন করেছে। অনলাইনে টিকেট বিক্রয়ের পাশাপাশি, সহজ ডট কম বাস ও লঞ্চ অপারেটরদের কার্যক্রম ডিজিটাইজ করার জন্য টিকেটিং সমাধান প্রদান করে থাকে।

ইতোমধ্যে সহজ ডট কম এই স্বল্প পরিসরে ৪০টিরও বেশি প্রথমসারির বাস অপারেটর এবং ২০টিরও বেশি নামকরা লঞ্চ অপারেটরকে ডিজিটাইজ করতে সক্ষম হয়েছে। বর্তমানে সহজ ডট কম-এ, নিজ নিজ ক্ষেত্রে অভিজ্ঞ ৮০জনেরও বেশি অগ্রগামী তরুণ কাজ করে।

মালিহা মালেক কাদির যুক্তরাস্ট্রের স্মিথ কলেজ থেকে অর্থনীতি ও কম্পিটার সায়েন্সে সন্মান ডিগ্রি লাভ করেন। ইয়াং গ্লোবাল লিডার্সের এই স্বীকৃতি পর মালিহাসহ সকলকে তাদের একটি কমিউনিটিতে যোগদান এবং পাঁচ বছরের একটি লিডারশিপ প্রোগ্রামে আমন্ত্রণ জানানো হয়েছে৷

আয়োজকদের বিশ্বাস, এটা তাদের মানসিকতার উন্নয়ন ঘটাবে, বিভিন্ন সংস্কৃতির মধ্যে পারস্পরিক সেতুবন্ধন তৈরি করবে৷ ইতিবাচক বিভিন্ন ক্ষেত্রে তারা সম্মিলিতভাবে নিজেদের দক্ষতাকে কাজে লাগাতে পারবেন৷

ঢাকা, রবিবার, মার্চ ১৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // জে এস এই লেখাটি ৬৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন