সর্বশেষ
বৃহঃস্পতিবার ৯ই ফাল্গুন ১৪২৪ | ২২ ফেব্রুয়ারি ২০১৮

আগামীকাল থেকে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’

বুধবার ৫ই এপ্রিল ২০১৭

97477261_1491396288.jpg
বিডিলাইভ ডেস্ক :
আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে ‘সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা’। ১৩ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা।

আজ বুধবার ৫ এপ্রিল বিকেল ৪ টায় মেলার উদ্বোধন করেন সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। আগামীকাল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত চলবে এই মেলা। ‘ভার্চুয়াল রিয়েলিটি ইজ নকিং দ্যা ডোর’ এর আলোকে এবারের মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। কম্পিউটার সিটির আয়োজনে এটি ১৫তম মেলা।

৫ এপ্রিল বুধবার, আগারগাঁওয়ের আইডিবি ভবনের বিসিএস কম্পিউটার সিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলার সমন্বয়ক মুসা কামাল মিহির এসব তথ্য তুলে ধরেন। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাইটেক প্রফেশনালসের প্রধান নির্বাহী কর্মকর্তা মুজিবুর রহমান, ব্যতিক্রম ইলেকট্রনিকসের চেয়ারম্যান শাফকাতুল বদরসহ স্পন্সর কোম্পানির প্রতিনিধিরা।

মেলার বিস্তারিত তথ্য তুলে ধরে মুসা কামাল মিহির বলেন, ‘গত ৩০ মার্চ থেকে আমাদের মেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত মেলার আয়োজন পেছানোর সিদ্ধান্ত নিতে হয়। আমরা আরো বেশ ভালোভাবে নতুন উদ্যমে বেশি জমজমাট আকারে কাল থেকে সিটিআইটি ফেয়ার-২০১৭ কম্পিউটার মেলা শুরু করতে যাচ্ছি।’

এবারের মেলায় ভার্চুয়াল রিয়েলিটির উপর জোর দিয়েছেন আয়োজকরা। থ্রিডি শোর ব্যবস্থা থাকছে। থাকছে লাল-সবুজের সমন্বয়ে স্কাইলাইট, ফটোবুথ। এছাড়াও প্রতিবারের মতো মেলায় থাকছে গেমিং জোন, মেলার শুরুর দিনে সংগীত অনুষ্ঠান, চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

এবারের মেলার মূল আকর্ষণ হিসেবে মুসা কামাল মিহির জানান, মেলা চলাকালীন যে কেউ একটি পণ্য কিনলে সঙ্গে মূল্যছাড় অথবা উপহার পাবেন। মেলায় থাকছে ১৫৬টি স্টল। মেলায় বিভিন্ন অফার ও ছাড় দিয়ে তাদের পণ্য বিক্রি করবে সবাই।

মেলা চলবে প্রতিদিন ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত। মেলার প্রবেশমূল্য ২০ টাকা। মেলায় প্রবেশ টিকিটের ওপর প্রতিদিন র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। এতে কম্পিউটারসহ নানা পুরস্কার থাকবে। শিক্ষার্থীরা পরিচয় পত্র দেখিয়ে মেলায় বিনা মূল্যে প্রবেশ করতে পারবে।

এবারের মেলার স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এসার, ডেল, এইচপি, লেনোভো ও র‌্যাপো।


ঢাকা, বুধবার ৫ই এপ্রিল ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি 928 বার পড়া হয়েছে