bdlive24

সময় কতটা দামি জানাবে এই ঘড়ি!

রবিবার এপ্রিল ১৬, ২০১৭, ০৮:৩৪ পিএম.


সময় কতটা দামি জানাবে এই ঘড়ি!

বিডিলাইভ ডেস্ক: সকলেরই কৌতূহল রয়েছে মৃত্য নিয়ে, কৌতূহল রয়েছে নিজেদের আয়ু নিয়ে। সেই ভাবনা থেকেই লস অ্যাঞ্জেলসের কোম্পানি 'সেইজ দ্যা ডে টেকনোলজি' তৈরি করেছে একটি ঘড়ি।

এই বিশেষ ঘড়িটিতে মানুষের গড় আয়ু ধরা আছে ২৮০০০ দিন অর্থাৎ ৭৬ বছর ২৬০ দিন। যদি কারও জন্মের দিন থেকে চালু করে দেওয়া হয় ঘড়ি তবে টানা ৭৬ বছর ২৬০ দিন চলবে এই বিশেষ ডিজিটাল ক্লক। তার পর বন্ধ হবে সেই ঘড়ি। স্বাভাবিক মৃত্যুর কথা মাথায় রেখেই বানানো হয়েছে এই ঘড়ি।

ঘড়িটি হাতে নিয়ে প্রথমে নিজের জন্মতারিখ ও সালটি সেট করে দিতে হয়, তার পরেই ঘড়ির স্ক্রিনে ফুটে ওঠে একটি সংখ্যা— ২৮০০০ দিন থেকে আর কত দিন রয়েছে আয়ু। সেই শুরু হয় কাউন্টডাউন। এই ঘড়ি কাছে থাকলে, প্রতিদিন সকালে উঠে জানতে পারবেন জীবনে আর ক’টা দিন পড়ে রইল।

এখন প্রশ্ন হলো, এমন অদ্ভুতুড়ে ঘড়ি বানানোর কারণটা কী? কোম্পানির বক্তব্য, এমন একটি কাউন্টডাউন চোখের সামনে চলতে থাকলে মানুষ নিজের জীবন নিয়ে আরও একটু সিরিয়াস হবেন এবং প্রতিদিন জীবনকে প্রাণভরে উপভোগ করার চেষ্টা করবেন। শুধু তাই নয়, সময় যে কতটা দামি সেই কথাটাও বার বার মানুষকে মনে করিয়ে দেবে এই ঘড়ি।

ঘড়িটি এখনো বাজারে আসেনি তবে ইচ্ছে করলে প্রি-অর্ডার করা যাবে 'সেইজ দ্যা ডে টেকনোলজি'র সাইট থেকে। জানা গিয়েছে, এই বছর ডিসেম্বর থেকেই আন্তর্জাতিক বাজারে চলে আসবে এই বিশেষ ঘড়ি। সূত্র: এবেলা।


ঢাকা, এপ্রিল ১৬(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.