bdlive24

ভ্রমণে পরিবেশের ধরন অনুযায়ী পোশাক বাছাই

বৃহস্পতিবার এপ্রিল ২৭, ২০১৭, ১১:৪৫ এএম.


ভ্রমণে পরিবেশের ধরন অনুযায়ী পোশাক বাছাই

বিডিলাইভ ডেস্ক: সুযোগ পেলেই ভ্রমণে বেরিয়ে পড়া অনেকের শখের মধ্যে পড়ে। যে কোনো জায়গায় ভ্রমণ করেন না কেন চলাফেরায় আরাম খুবই গুরুত্বপূর্ণ। কাজের প্রয়োজনেই হোক বা ঘুরে বেড়ানো, পোশাকে আরাম না আসলে পেরেশানি পোহাতে হবে। ভ্রমণ বিভিন্ন ধরনের হতে পারে। রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো থেকে শুরু করে বাস, ট্রেন বা বিমানে ভ্রমণ। একেক ক্ষেত্রে একেক প্রস্তুতি থাকতে হবে। তবে কী ধরনের পরিবেশে কেমন পোশাকে স্বাচ্ছন্দ বোধ করবেন তা জেনে রাখা খুব জরুরি।  

# যখন আপনি রোড-ট্রিপে
যখন রাস্তায় হাঁটাহাঁটি কাজটা বেশি, তখন এক জোড়া শর্টস থাকা জরুরি। গায়ে থাকবে সাধারণ টি-শার্ট। এটা গোল বা ভি গলার হতে পারে। এ ধরনের পোশাকে নড়াচড়ায় বেশ আরামবোধ করবেন।  

# যখন বিমানে চড়বেন
লাগেজ আর ব্যাগ নিয়ে বিমানবন্দরে সব ধরনের ঝক্কি সামলাতে গিয়ে বিমান ভ্রমণ দারুণ যন্ত্রণার হয়ে উঠতে পারে। বিশেষজ্ঞদের মতে, এ সময় পায়ের আরাম খুব দরকার। তাই বিমানে চড়তে হলে জুতা অবশ্যই আরামদায়ক হতে হবে। নয়তো খুব দ্রুত ক্লান্তি চলে আসবে। দ্রুত চলাচলের জন্য নরম কেডস সেরা হতে পারে। আবার স্যান্ডাল বেছে নেবেন না। বিমানবন্দরে বেশ শীতল পরিবেশ বিরাজ করতে পারে। সে ক্ষেত্রে উষ্ণ পোশাক প্রস্তুত থাকাও দরকার।  

# যখন আপনি রেল গাড়িতে
দীর্ঘ লাইনে পড়তে পারেন। বিড়ম্বনার এক জায়গা। এখানকার পরিবেশ নিমিষেই কষ্টদায়ক হয়ে ওঠে। অস্থির হয়ে পড়তে বেশি সময় লাগে না। সব সময় ফুরফুরে মেজাজে থাকতে হবে। তাই দরকার তেমনই পোশাক। নরম, সহজে বাতাস প্রবেশ করে এমন পোশাক দরকার। একটু ঢিলেঢালা সুতির পোশাক পরা বুদ্ধিমানের কাজ হবে। তাই ভুল করবেন না। একেবারে ফেঁসে যাবেন।  

# যখন আবহাওয়া বদলে যাওয়ার আশঙ্কায় থাকেন
এই রোদ, তো যখন তখন বৃষ্টি আসতে পারে। যদি আবহাওয়া এমন হয় তাহলে প্রস্তুতি থাকতে হবে। বৃষ্টি সম্ভাবনা থাকলে ছাতা বা রেইন কোট সঙ্গে রাখুন। যদি রোদ্রময় থাকে দিন, তাহলে সানগ্লাস নিন। পরনে টি-শার্ট আর জিন্স থাকাটাই ভালো।

# যখন দীর্ঘ ভ্রমণে বিরতি নেবেন
অনেক সময় ধরে ভ্রমণ পথে বিরতি মেলে। এসব যাত্রায় পথটাকে সীমাহীন মনে হয়। এ ভ্রমণকে সহজ ও আরামের করতে সঙ্গে টি-শার্ট নিন। এক জোড়া পাতলা  ডেনিম থাকতে পারে। সঙ্গে আরামের জুতা থাকবে। যদি শীতের ভ্রমণ হয়, তবে গরম পোশাক রাখবেন।  

# একটানা ভ্রমণে
ঠিক সময়মতো গন্তব্যে পৌঁছতে হবে? এ ভ্রমণের মধ্যে ১০ মিনিট বিরতি দেয়ার সময়ও নেই? এমন পোশাক বেছে নিন যাতে কিছুটা ক্যাজুয়াল ভাব রয়েছে। আবহাওয়া গরম থাকলে হালকা রংয়ের টি-শার্ট পরে নিন।    

কখনো এমন হতেই পারে যে, ভ্রমণটা খুব বিরক্তিকর হয়ে লাগছে। এর পেছনে ভুল পোশাক নির্বাচনটাও প্রধান ভূমিকা রাখতে পারে।



ঢাকা, এপ্রিল ২৭(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.