bdlive24

ছেলের সঙ্গে এসএসসি পাশ সেই মাকে অভিনন্দন

শনিবার মে ১৩, ২০১৭, ০৪:৫৩ পিএম.


ছেলের সঙ্গে এসএসসি পাশ সেই মাকে অভিনন্দন

বিডিলাইভ রিপোর্ট: নাটোরের বাগাতিপাড়ায় একসঙ্গে এসএসসি পাস করা সেই মা-ছেলের বাড়িতে এসে অভিনন্দন জানালেন একুশে পদকপ্রাপ্ত সাদা মনের মানুষ বইপ্রেমী পলান সরকার।

গত শুক্রবার পলান সরকার রাজশাহীর বাঘার বাউসা গ্রামের নিজ বাড়ি থেকে বাগাতিপাড়ার গালিমপুরে পৌঁছে মা ও ছেলেকে অভিনন্দন জানান।

এ সময় তিনি মা মলি রাণী কুন্ডু ও ছেলে মৃন্ময় কুমার কুন্ডুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং মিষ্টি খাইয়ে দেন। পলান সরকার উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খাদেমুল ইসলামের সৌজন্যে দু'টি অভিধান মা-ছেলের হাতে উপহার হিসেবে তুলে দেন।

পলান সরকার বলেন, শিক্ষাকে প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেয়ার প্রত্যয়ে আমি ফেরি করে বাড়িতে বাড়িতে বই পৌঁছে দিতাম, যেন প্রতিটি মানুষের বই পড়া ও শিখার অভ্যাস গড়ে ওঠে। আমি আমার চাওয়ার বাস্তবতা মা মলি রাণীর মধ্যে পেয়েছি। আর তাইতো অসুস্থ থেকেও ছুটে এসেছি ওদেরকে অভিনন্দন জানাতে।

পলান সরকার এসময় সুশিক্ষায় শিক্ষিত হতে পিছিয়ে থাকা নারীদের সাহসিকতার সাথে এগিয়ে আসার আহ্বানও জানান। অভিনন্দনকালে পলান সরকারের সাথে সেখানে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বাগাতিপাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মাসুম, বাংলাদেশ গ্রাম থিয়েটারের ইলা মিত্র অঞ্চলের সমন্বয়কারী মসগুল হোসেন ইতি, পলান সরকারের ছেলে শিক্ষক হায়দার আলী উপস্থিত ছিলেন।

ছেলের সঙ্গে ৩৫ বছর বয়সে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৫৪ পেয়ে পাস করেন মলি রাণী কুন্ডু এবং ছেলে মৃন্ময় কুমার কুন্ডু পান জিপিএ ৪.৪৩।

মা মলি বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ড্রেস মেকিং এন্ড টেইলারিং ট্রেডের এবং ছেলে মৃন্ময় বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বিল্ডিং মেইনটেনেন্স ট্রেডের শিক্ষার্থী ছিলেন।

মলি রাণী নঁওগা জেলার মান্দা উপজেলার প্রসাদপুরের অসিত কুন্ডু’র মেয়ে এবং বাগাতিপাড়ার গালিমপুরের মিষ্টি ব্যবসায়ী দেবব্রত কুমার কুন্ডু মিন্টুর স্ত্রী।

নাটোর থেকে, অমর ডি কস্তা।


ঢাকা, মে ১৩(বিডিলাইভ২৪)// এস আর
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.