bdlive24

ভেনিসে ইতালিয়ানদের নিয়ে বাংলাদেশিদের বনভোজন

সোমবার মে ১৫, ২০১৭, ১০:২৯ পিএম.


ভেনিসে ইতালিয়ানদের নিয়ে বাংলাদেশিদের বনভোজন

প্রবাসী ডেস্ক: ইতালির ভেনিসের মেস্ত্রে জি.সি.বাতিস্তা স্কুলের ৫সি শ্রেণীর সকল ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ ও শিক্ষকদের নিয়ে ভিন্ন ভিন্ন দেশীয় ভিন্ন ভিন্ন ধর্মের মানুষদের নিয়ে রবিবার সকালে ভেনিসের সানজুলিয়ানো পার্কে এই ব্যতিক্রম বনভোজনের আয়োজন করা হয়। ইতালিয়ান, বাংলাদেশি সহ বিভিন্ন দেশীয় নানান মুখরোচক খাবারের ব্যাবস্থা করা হয় বনভোজনে।

নানা দেশের নানা বর্ণের নানান ভাষার শিশু এবং অভিভাবক বৃন্দ সকলেই উৎসব আর আনন্দে মেতে উঠেন ভেনিসের সানজুলিয়ানো পার্কে। দুপুরে নানান দেশের মুখরোচিত খাবারে অন্য রকম এক পরিবেশ সৃষ্টি হয়। দেখে মনে হল এ যেন এক খাবারের মেলা। এই সময় বনভোজনে সকলের আন্তরিকতায় ভেনিসে জি.সি.বাতিস্তা স্কুলে সত্যিই অসাম্প্রদায়িকতার দৃষ্টান্ত স্থাপন সম্ভব হল। সেই সাথে ভিন দেশীয়দের মাঝে বাংলা সাংস্কৃতি ছড়িয়ে পড়ে।

বনভোজন শেষে বিকেল বেলায় সাংস্কৃতিক পর্বে যৌথ ভাবে নৃত্যে ও কমিকে সকলের মনোরঞ্জন করেন, প্রবাসী বাংলাদেশি কাজী তানজিনা আক্তার, আলিসা ও ইতালিয়ান এলিয়ন। বাঁশি বাজিয়ে বিমুগ্ধ করে দেন বাংলাদেশি সাদিয়া। গিটারের তালে সঙ্গীত গেয়ে অনুষ্ঠানে আরো প্রাণবন্ত করে তোলেন ইটালিয়ান সহ বিভিন্ন দেশের শিশুরা। এছাড়া ও বিভিন্ন দেশের কবিতা পাঠ বিনোদনে মূলক অনুষ্ঠানের আয়োজন ছিল।

সব শেষ জি.সি.বাতিস্তা স্কুলের ৫সি শ্রেণীর অধ্যায়নরত সকল ছাত্র ছাত্রীদের লিখা নিজ নিজ ফটো সহ স্মৃতিচারণ সম্বলিত একটি উপহার প্রদান করা হয় দীর্ঘ পাঁচ বছর ধরে গাইড করে আসা শিক্ষিকা মিকেয়েলাকে। এবং পরে সকল শিক্ষিকাদের কে শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দগনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের উপহার দেয়া হয়।


ঢাকা, মে ১৫(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.