সর্বশেষ
মঙ্গলবার ৭ই ফাল্গুন ১৪২৪ | ২০ ফেব্রুয়ারি ২০১৮

'সাইবার অপরাধ প্রতিরোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছি'

শনিবার ২০শে মে ২০১৭

978163398_1495287635.jpg
বিডিলাইভ রিপোর্ট :
সাইবার ঝুঁকি প্রতিরোধে বাংলাদেশ কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন সাইবার ঝুঁকি প্রতিরোধে আমাদের জ্ঞান এখনও অনেক কম। যেন আমরা এখনও নদীর তীরে দাঁড়িয়ে আছি।

আজ শনিবার বিকালে রাজধানীর ফার্মগেটের বাংলাদেশ কৃষি গবেষনা কাউন্সিলের (ব্রাক) অডিটিরিয়ামে সাইবার ঝুঁকি বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাইবার অপরাধ প্রতিরোধে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্ট সজিব ওয়াজেদ জয়, প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এরপর পরও যেসব জায়গায় আমাদের দূর্বলতা রয়েছে সেগুলোকে কাটিয়ে উঠতে আজকের অনুষ্ঠানের আয়োজকদের আমার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দাওয়াত করব। সেখানে আমরা তাদের সঙ্গে কথা বলব, তাদের মতামত নেবে। কিভাবে বাংলাদেশ সাইবার অপরাধ থেকে মুক্ত হতে পারে সেসব বিষয়ে কথা বলব।

সেমিনারের স্পীকার হিসেবে সাইবার ঝুঁকি সম্পর্কে উপস্থপনা করেন ওমর ফারুক খন্দকার। সেমিনারে সমাপনী বক্তব্য রাখেন বাংলাদেশ কাউন্সিল রিফ্রেসমেন্টের সভাপতি মো. কারার মাহমুদুল হাসান।

ঢাকা, শনিবার ২০শে মে ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 843 বার পড়া হয়েছে