সর্বশেষ
শুক্রবার ১১ই জ্যৈষ্ঠ ১৪২৫ | ২৫ মে ২০১৮

বাংলাদেশের পোশাক শিল্পের অপার সম্ভবনার দেশ পর্তুগাল

সোমবার, মে ২২, ২০১৭

1551863990_1495420291.jpg
প্রবাসী ডেস্ক :
পর্তুগালের পর্তু চেম্বার অফ কমার্সের সাথে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার সন্ধ্যায় পোর্তোর স্থানীয় পাঁচতারকা একটি হোটেলের বলরুমে বাংলাদেশের সম্ভাবনাময় খাত পোশাক শিল্প নিয়ে এক আলোচনা সভা ও নৈশভোজ অনুষ্ঠিত হয়।

পর্তুগালের পর্তু মিউনিসিপালিটি কমিশনার ড. আন্তনিও ফনসেকা ও পর্তুগালের সর্ববৃহৎ পোশাক আমদানিকারক কোম্পানি সুবিটেক্সের কর্ণধার মন্টি নিগ্রো পোর্তো চেম্বার অফ কমার্সের পক্ষ থেকে নেতৃত্ব দেন।

বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ আলম কাজলের নেতৃত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুর প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ী মামুন হাজারী, মোশারফ হোসেন কিরন, আলিম উদ্দিন, শাহ জামাল আজাদ, তৌহিদুল ইসলাম, মোহাব্বত হোসেন টিপু, মঈন উদ্দিন, আহম্মেদ মোর্শেদ, মোহাম্মদ বেলাল, হাসান ইমান, আবু তাহের মোঃ অপু ও পোর্তোর বাংলাদেশের ব্যবসায়িক নেতৃবৃন্দ।

এ সময় দুই পক্ষেরই আলোচনায় উঠে আসে পর্তুগালে বাংলাদেশের পোশাক শিল্পের অপার সম্ভবনার কথা। সকলেরই প্রত্যাশা বাংলাদেশের পোশাক শিল্পসহ অন্যান্য ব্যবসা প্রসার পর্তুগালে কিভাবে ঘটানো যেতে পারে বা এর জন্য কি কার্যকর পদক্ষেপ নেয়া যায়।

এই জন্য দুই দেশের সরকার এবং কূটনৈতিক আলোচনার মাধ্যমে সহজ একটি ব্যবসায়িক পরিবেশ যেন গড়ে তোলা যায় এবং পর্তুগালস্থ বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ীদের ব্যবসাবান্ধব সকল বিষয় ও জটিলতা নিরসনে পর্তু মিউনিসিপালিটি কমিশনারের দৃষ্টি আকর্ষণ করেন।

সঠিক পদক্ষেপ নেয়া গেলে পর্তুগাল হতে পারে বাংলাদেশের পোশাক শিল্পের অপার সম্ভবনার দেশ বলে ব্যবসায়ীদের প্রত্যাশা।

পোর্তো, পর্তুগাল থেকে
রনি মোহাম্মদ

ঢাকা, সোমবার, মে ২২, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১২৩ বার পড়া হয়েছে