bdlive24

হে পিতা, তোমাকে স্মরণ করি সমগ্র সত্তায়

বুধবার মে ২৪, ২০১৭, ০৯:৫১ পিএম.


হে পিতা,  তোমাকে স্মরণ করি সমগ্র সত্তায়

প্রফেসর ড. এম অহিদুজ্জামান: হে পিতা, তোমাকে স্মরণ করি সমগ্র সত্তায়। তোমাকে অনুসরণ করি সমগ্র সামর্থ্য, যোগ্যতা, মেধা ও প্রজ্ঞায়। তোমার বাংলাদেশ ও দেশের মানুষকে তোমার মত করেই শতভাগ সৎ থেকে শতভাগ আন্তরিকতায় নিজের সমগ্র প্রচেষ্টায় সেবা করবো।

তোমার স্বপ্ন সোনার বাংলা গড়ে তুলবোই। আল্লাহ তোমাকে দান করুন বেহেস্তের সর্বশ্রেষ্ঠ স্থান। সেখান থেকে দোয়া করো।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি তুমি। বাঙালির স্বাধীকার আদায়ে জেলখানায় কেটেছে তোমার সরাটা জীবন। শত অত্যাচার-নির্যাতনেও পিছু হটনি, বাংলাদেশকে এনে দিয়েছো বিশ্বের বুকে চির উন্নত শির। তাইতো এদেশের জন্য নিজের বুকের তাজা রক্ত ঢেলে দিতেও দ্বিধা করনি। প্রমাণ করেছো বাংলাদেশকে কতটা ভালোবাসো।

নিজের পরিবার, সন্তানদের সময় না দিয়ে দেশের জন্য বিলিয়ে দিয়েছো তোমার জীবন-যৌবনের পুরোটাই। ১৯৫২'র ভাষা আন্দোলন, ৫৮ এর সামরিক শাসন বিরোধী আন্দোলন, ৬৬'র ৬-দফা, ৬৯ এর গণ-অভ্যূত্থান, ৭০ এর নির্বাচনসহ এ দেশের সাধারণ মানুষের আকাঙ্খা পূরণে প্রতিটি আন্দোলন সংগ্রামে তুমি এই জাতিকে নেতৃত্ব দিয়েছো।

এজন্য বারবার কারাবরণসহ সহ্য করতে হয়েছে অমানুষিক নির্যাতন। সকল প্রকার অত্যাচার, শোষণ ও নির্যাতনের বিরুদ্ধে আজীবন সংগ্রাম করে গেছ। তোমার রাজনৈতিক দূরদর্শিতা, সাহস, বাগ্মিতা এবং বলিষ্ঠ নেতৃত্ব বাংলার সাড়ে সাত কোটি মানুষ স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে ছিনিয়ে আনে স্বাধীনতার লাল সূর্য।

শুধুমাত্র স্বাধীনতা অর্জনই নয়, স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে বিশ্ব দরবারে সমহিমায় প্রতিষ্ঠা করতে তুমি নিরলস প্রচেষ্টা চালিয়েছ। বাঙালি ও বাংলাদেশের ইতিহাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তাই স্বর্ণাক্ষরে লেখা থাকবে চিরকাল। যতদিন রবে এই বাংলাদেশ, পদ্মা, মেঘনা, গৌরি-যমুনা ততদিন বাংলার প্রতিটি মানুষের হৃদয়ে লেখা থাকবে পিতা তোমার নাম।

বঙ্গবন্ধুর স্বপ্নকে স্বার্থক করতে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠায় সহযোগিতা আমাদের দায়িত্ব। সেই দায়িত্ব পালনে, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন বাস্তবায়নে কখনোই পিছপা হবনা। দেশকে সোনার বাংলায় পরিণত করার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু। তাঁর অবর্তমানে আমাদের প্রতিজ্ঞা হোক সেই স্বপ্ন বাস্তবায়নের। একটি ক্ষুধা, দারিদ্র মুক্ত সমৃদ্ধ সোনার বাংলার চিত্র বিশ্বের মানচিত্রে প্রতিষ্ঠা করবোই। এই হোক পিতা তোমার কাছে অঙ্গিকার।

হে পিতা, তোমার দেখানো পথে, তোমারই অনুপ্রেরণায় এগিয়ে যাবো সেই অভিষ্ট লক্ষ্যে।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু

প্রফেসর ড. এম অহিদুজ্জামান
উপাচার্য
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
Image result for প্রফেসর ড. এম অহিদুজ্জামান



ঢাকা, মে ২৪(বিডিলাইভ২৪)// আর কে
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.