সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগ: ইমরানকে আদালতে তলব

2017-05-31 18:31:33

1250380252_1496233892.jpg
আদালত প্রতিবেদক :
বাংলাদেশ সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে ন্যায়বিচারের প্রতীক গ্রিক থেমিসের ভাস্কর্য অপসারণের প্রতিবাদী মিছিল থেকে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে তলব করেছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মহানগর হাকিম এস এম মাসুদ জামান এ আদেশ দেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী বাদি হয়ে এই মামলাটি দায়ের করেন। মামলায় ইমরানের সঙ্গে মঞ্চের কর্মী সনাতন উল্লাসকেও ১৬ জুন আদালতে হাজির হতে বলা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৮ তারিখ মশাল মিছিলে প্রধানমন্ত্রীকে যে কটূক্তি করা হয়েছে, তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত। যেহেতু বাদী বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের আদর্শ ধারণ করেন এবং আওয়ামী লীগের প্রধান হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেই কারণে বাদীর নিজেরও মানহানি হয়েছে।

এক প্রতিক্রিয়ায় গত মঙ্গলবার ফেইসবুক পোস্টে ইমরান দাবি করেন, প্রধানমন্ত্রীকে নিয়ে মিছিলে কোনো কটূক্তি করা হয়নি বরং সমালোচনা করা হয়েছে। সমালোচনার সাথে কটূক্তিকে গুলিয়ে ফেলার এই অপচেষ্টা মানসিক দৈন্যতারই প্রকাশ।”

ইমরান তার ফেসবুক পোস্টে আরো লিখেছেন, “প্রধানমন্ত্রীকে কটূক্তি করা হয়েছে বলে যে অজুহাত তারা দিচ্ছে, সেটি সত্যের অপলাপ। গণজাগরণ মঞ্চ কোনো নেতানেত্রীর বিরুদ্ধে কোনো বক্তৃতা-বিবৃতিতে অশোভন ভাষা ব্যবহার করে না। জাতীয় নেতৃবৃন্দ তো দূরের কথা, কোনো বৈধ রাজনৈতিক দলের আঞ্চলিক অথবা মাঝারি সারির কোনো নেতার সম্পর্কে কথা বলার সময়ও আমরা অসৌজন্যমূলক কিছু বলি না।”

ঢাকা, 2017-05-31 18:31:33 (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 0 বার পড়া হয়েছে