bdlive24

প্রাকৃতিক উপায়ে সুন্দর ত্বক

বৃহস্পতিবার জুন ০১, ২০১৭, ১২:৪৮ পিএম.


প্রাকৃতিক উপায়ে সুন্দর ত্বক

বিডিলাইভ ডেস্ক: সুস্থ ও সুন্দর ত্বক পাওয়ার প্রধান শর্ত হচ্ছে ত্বক পরিষ্কার রাখা। ত্বক পরিষ্কার করার জন্য কেমিক্যাল জাতীয় জিনিস যত এড়িয়ে চলা যায়, ততই ভালো। কারণ আমাদের ত্বক খুব কোমল ও স্পর্শকাতর। তাই ত্বক পরিষ্কার করার ক্ষেত্রে অবলম্বন করুন প্রাকৃতিক উপায়-

# ত্বক উজ্জ্বল এবং ফর্সা করার জন্য লেবুর রস ও জৈব ঘাস এক সাথে মিশ্রণ করে নিন। এটা আপনার মুখে এবং ঘাড়ে ১০ মিনিট লাগিয়ে রাখুন এবং ধুয়ে ফেলুন। এটা প্রয়োগে আপনার মুখের ব্রণ এবং কালো দাগ দূর হবে এবং ত্বক পরিষ্কার হবে।

# প্রতিদিন কমপক্ষে ২ লিটার বিশুদ্ধ পানি পান করুন। পর্যাপ্ত পরিমাণে পানি পানে ত্বকের শুষ্ক ভাব দূর হয় এবং ত্বক হয়ে উঠে কোমল।

# মুখে যদি ব্রণ থাকে তাহলে চা গাছের তেল তুলার সাহায্যে ব্রণের উপরে কয়েক ঘণ্টা পরপর প্রয়োগ করতে থাকুন। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার পূর্বে ভিটামিন 'ই' তেল আক্রান্ত স্থানে ১ ঘণ্টার জন্য প্রয়োগ করুন।

# দ্রুত ত্বকের গোলাপি আভা ফিরিয়ে আনতে অলিভ, কোকোনাট এবং জুজুবা তেল কয়েক ফোঁটা আপনার গালে এবং ভ্রু এর হাড়ে ধীরে ধীরে প্রয়োগ করুন।

# ভালো ঘুম ত্বকের জন্য উপকারী। তাই ত্বকের যত্নে অবশ্যই সিল্ক এর বালিশ ব্যবহার করুন। এতে আপনার ঘুম পরিষ্কার হবে এবং আপনার ত্বক প্রাণবন্ত হয়ে উঠবে।

# সবুজ শাকসবজি ত্বকের জন্য একটি অন্যতম গুরুত্বপূর্ণ প্রাকৃতিক উপাদান। এটা আপনি রান্না করে অথবা রস বানিয়ে খেতে পারেন। যদি রস বানিয়ে খেতে চান তাহলে প্রতিদিন এক কাপ করে নিয়মিত খাবেন। এটা আপনার ত্বকের বর্ণ উজ্জ্বল রাখবে এবং আপনার পরিপাকতন্ত্র সচল রাখবে।


ঢাকা, জুন ০১(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.