bdlive24

হাবিপ্রবিতে শিক্ষকের কুশপুত্তলিকা জ্বালিয়ে প্রতিবাদ

মঙ্গলবার জুন ০৬, ২০১৭, ১১:১৯ এএম.


হাবিপ্রবিতে শিক্ষকের কুশপুত্তলিকা জ্বালিয়ে প্রতিবাদ

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এক শিক্ষক কর্তৃক দুই ছাত্রীকে যৌন হয়রানি, মানসিক নির্যাতন এবং অনৈতিক কাজে বাধ্য করার প্রতিবাদে বিক্ষোভে ফেটে পড়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

গতকাল সোমবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ইংরেজি শিক্ষক দীপক কুমার সরকারের বহিষ্কারসহ শাস্তিমূলক ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানিয়ে প্রতিবাদ এবং কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক দীপক কুমার রায় ছাত্রীদের যৌন ও মানসিক নির্যাতনসহ বিভিন্নভাবে নিগ্রহ করে। তারা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে লিখিতভাবে আবেদন করেন। এ বিষয়ে গঠিত ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি অভিযোগের সত্যতা উল্লেখ করে গত দু’মাস আগে রিপোর্ট জমা দিলেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেননি।

তারা অারো বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের মত একটা জায়গায় কিভাবে একজন শিক্ষক এরকম নেক্কারজনক কাজ করতে পারে, আমরা তার দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।’

উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বরে ইংরেজি বিভাগের লেভেল-৩ এর ছাত্রীরা ইংরেজি শিক্ষক দীপক কুমার সরকারের বিরুদ্ধে যৌন হয়রানি, মানসিক নির্যাতন ও অনৈতিক কাজে বাধ্য করার লিখিত অভিযোগ করে। অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ডিন ড. ফাহিমা খানমকে চেয়ারম্যান এবং সহকারী প্রফেসর শফিকুল ইসলামকে সদস্য সচিব করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে রিপোর্ট জমা দিয়েছে তদন্ত কমিটি। তদন্তে শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেলেও দীর্ঘ ২ মাসে প্রশাসন এখন পর্যন্ত কোনো ব্যবস্থা না নেয়ায় শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে।


ঢাকা, জুন ০৬(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.