bdlive24

রাজশাহী অঞ্চলের ১৪ শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগ পাচ্ছে

মঙ্গলবার জুন ০৬, ২০১৭, ০১:২০ পিএম.


রাজশাহী অঞ্চলের ১৪ শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগ পাচ্ছে

বিডিলাইভ রিপোর্ট: রাজশাহী অঞ্চলের ১৪ শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগ দিচ্ছে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানী লিমিটেড (পিজিসিএল)। শিগগিরই এসব প্রতিষ্ঠানে দেয়া হবে সংযোগ। গত ফেব্রুয়ারি শিল্প শ্রেণিতে নতুন গ্রাহক হিসেবে এসব সংযোগের অনুমোদন দেয় পেট্রোবাংলা। গত মাসে ওয়েবসাইটে ওই তালিকা প্রকাশ করে সংস্থাটি।

পেট্রোবাংলার ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, সংযোগের অপেক্ষায় থাকা ১৪টি শিল্প প্রতিষ্ঠানের ৯টি রাজশাহীর। এগুলো হলো- রাজশাহী বিসিক শিল্প এলাকার মর্ডান প্লাস্টিক ইন্ডস্ট্রিজ লিমিটেড, এমএইচ ফুড অ্যান্ড বেভারেজ, জাহিদ অ্যালুমিনিয়াম ইন্ডাস্ট্রিজ, প্রাণ এগ্রো লিমিটেড, অ্যারোমা ফুড ইন্ডাস্ট্রিজ, সাকোয়া টেক্স লিমিটেড, নগরীর খড়খড়ি নারকেলবাড়িয়ার আনোয়ারা মান্নান টেক্সটাইল মিলস, পবার অম্রিত গ্লোবাল বাংলাদেশ প্রাইভেট লিমিটেড, ঢাকার সিদ্ধিরগঞ্জ থেকে রাজশাহীতে স্থানান্তরিত হওয়া নভো এশিয়া এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এছাড়া গ্যাস পাচ্ছে সিরাজগঞ্জের শাহাজাদপুরের প্রাণ ডেইরি লিমিটেড, রায়গঞ্জের দত্তকুশার দেশবন্ধু টেক্সটাইল মিলস লিমিটেড, বগুড়া শিল্প নগরীর রহমান অ্যালুমিনিয়াম ইন্ডাস্ট্রিজ, বগুড়ার নওদাপাড়ার প্রগতি এগ্রো বেসড ইন্ডাস্ট্রিজ এবং পাবনার রামানন্দপুরের শ্যামলী ফুড প্রডাক্টস লিমিটেড।

এর আগে গত বছরের ১৪ আগস্ট বাণিজ্যিক গ্যাসের নতুন সংযোগ স্থগিত করে প্রজ্ঞাপন জারি করে জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। ক্রম হ্রাসমান দেশীয় প্রাকৃতিক গ্যাসের সাশ্রয়ী ব্যবহার ও মূল্য সংযোজন ক্ষমতা সম্পন্ন গ্রাহক শ্রেণিতে গ্যাস ব্যবহার নিশ্চিত করতে এ ঘোষণা আসে। তবে বিশেষ ক্ষেত্রে গ্যাস সংযোগ অনুমোদন দেয়া হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্টরা জানান, আট শর্তে গত ৯ ফেব্রুয়ারি ওই ১৪ শিল্প প্রতিষ্ঠানে গ্যাস সংযোগের অনুমোদন দেয় এ সংক্রান্ত কমিটি। গত মে মাসে ওই তালিকা প্রকাশ করা হয় সংস্থার ওয়েবসাইটে। চলতি রমজানের শেষে এসব শিল্পে গ্যাস সংযোগ দেয়ার কথা। তবে নতুন করে সিএনজি ফিলিং স্টেশনে গ্যাস সংযোগ দেয়া হবে না বলেও জানিয়েছে ওই কমিটি।



ঢাকা, জুন ০৬(বিডিলাইভ২৪)// আর কে
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.