bdlive24

আইইউবি’তে বিশ্ব পরিবেশ দিবস পালিত

মঙ্গলবার জুন ০৬, ২০১৭, ০৪:০২ পিএম.


আইইউবি’তে বিশ্ব পরিবেশ দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ‘প্রাণের স্পন্দনে, প্রকৃতির বন্ধনে’ এই প্রতিপাদ্যে আইইউবি’তে (ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটিতে অব বাংলাদেশ) বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে অাজ মঙ্গলবার আইইউবি'র স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স এ্যান্ড ম্যানেজমেন্ট, গ্রীণ প্লানেট ক্লাব এবং এনভায়রনমেন্ট ক্লাব যৌথভাবে এক অনুষ্ঠানের অায়োজন করে।

উপাচার্য অধ্যাপক এম ওমর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দিয়েছেন বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। বিশেষ অতিথির বক্তব্য দিয়েছেন আইইউবি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আনিস উদ দৌলা।

এছাড়া অারো বক্তব্য দিয়েছেন আইইউবি'র উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা অনুষদের ডিন ড. মো. আব্দুল খালেক ও ড. আয়াজ রব্বানী।

উপমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘এই ধরিত্রীকে রক্ষার দায়িত্ব বিশ্বের সকল দেশের প্রতিটি নাগরিকের। এই আর্ন্তজাতিক দিবস শুধু উদযাপনের জন্য নয় বরং পৃথিবীকে রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য।’

তিনি আরো বলেন, ‘আমাদের লক্ষ্য প্রকৃতির সাথে মিলে-মিশে থাকা এবং একটি সবুজ, পরিচ্ছন্ন ও টেকসই বাংলাদেশ গড়ে তোলা।’

বিশেষ অতিথির বক্তব্যে আনিস উদ দৌলা বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে তরুন প্রজন্মকে পরিবেশ বিপর্যয় ও জলবাযু পরিবর্তন সর্ম্পকে সচেতন করে তোলা। এ লক্ষ্যে তিনি আইনের যথাযথ প্রয়োগ এবং পরিচ্ছন্নতা রক্ষার বিষয়টিকে রাষ্ট্রীয়ভাবে অগ্রাধিকার প্রদানের ওপর জোর দেন।




ঢাকা, জুন ০৬(বিডিলাইভ২৪)// এস এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.