সর্বশেষ
শনিবার ১১ই ফাল্গুন ১৪২৪ | ২৪ ফেব্রুয়ারি ২০১৮

হাবিপ্রবিতে ডিগ্রির দাবীতে আন্দোলন

2017-06-08 10:29:49

1796186741_1496896189.jpg
হাবিপ্রবি প্রতিনিধি :
দীর্ঘ দিন ধরে ডিগ্রি নিয়ে জটিলতা চলছে উত্তরবঙ্গের অন্যতম বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেজে সরকারি, বেসরকারি চাকরির সুযোগ, ডিগ্রি রেজিস্ট্রেশন, বিসিএস সহ অন্যান্য ক্ষেত্রে সুযোগ না থাকায় তারা তাদের ডিগ্রিকে বিএসসি এগ্রিকালচার এ রূপান্তরের দাবী জানায়ে আসছে।

২০১৩ সালে প্রশাসন কর্তৃক এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেজ নামে একটি নতুন ডিগ্রি চালু করা হয় যা বর্তমানে শুধুমাত্র হাবিপ্রবিতে রয়েছে। এগ্রিকালচারের সাথে যেন এগ্রিবিজনেজ সংযুক্ত না হয় সেজন্য তারা আন্দোলনে নেমেছে।

এর ধারাবাহিকতায় বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আবার আন্দোলনে নেমে পড়ে এগ্রিবিজনেজরা। আন্দোলনরত অবস্থায় দু 'জন শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেললে বিশ্ববিদ্যালয় মেডিকেলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

তারা এগ্রিবিজনেজদের সকল যুক্তির বিষয়ে তাদের মতামত তুলে ধরেছে। তারা জানায়, "এগ্রিবিজনেজ যদি বিএসসি এগ্রিকালচার এন্ড এগ্রিবিজনেজ ডিগ্রি প্রতিষ্ঠা করতে চায়, তাহলে সকল কৃষিবিদ তাদের পাশে থাকবে, কিন্তু আমরা চাই আমাদের ডিগ্রির সম্মান রক্ষা করতে, আমাদের স্বকীয়তা বজায় রাখতে, তাই আমাদের এ প্রতিবাদ"।

ঢাকা, 2017-06-08 10:29:49 (বিডিলাইভ২৪) // এস এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে