bdlive24

‘টাকা লাগলে এসো, কিন্তু অপকর্মে লিপ্ত হবে না’

রবিবার জুন ১১, ২০১৭, ০৬:০৪ পিএম.


‘টাকা লাগলে এসো, কিন্তু অপকর্মে লিপ্ত হবে না’

বিডিলাইভ রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগ নেতাকর্মীদের ‘অপকর্ম’ থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন। এজন্য  টাকা, চাকরি- যা দরকার তার ব্যবস্থা করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। বাংলাদেশের ঐতিহ্যবাহী এই ছাত্রসংগঠন যাতে কারও ‘স্বার্থ রক্ষার পাহারাদার’ না হয়, সে বিষয়েও তিনি সতর্ক করেছেন।

রোববার বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটোরিয়ামে ছাত্রলীগের বর্ধিত সভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনটির সাবেক সভাপতি এসব কথা বলেন।

তিনি বলেন, “তোমরা অপকর্মে লিপ্ত হবে না। টাকার দরকার হলে আমার কাছে এসো। যখন ছাত্রত্ব শেষ করবে, চাকরি দরকার, আমার কাছে আসবে। এটা নেত্রী আমাকে বলে দিয়েছেন। এমন কিছু করবে না যাতে সংগঠনের ভাবমূর্তি নষ্ট হয়।”

তবে ক্ষমতাসীন দল করলেই যে চাকরি হবে- সে নিশ্চয়তা নেই বলেও মন্তব্য করেন সরকারের সেতুমন্ত্রী কাদের।  “রিটেনে টিকবে, তারপর নিয়মমত আমি প্রত্যেকের জন্য চেষ্টা করব।”

টেন্ডার নিয়ে ছাত্ররা ‘মারামারি করে’ মন্তব্য করে কলেজ বিশ্ববিদ্যালয়ের কাজের দরপ্রস্তাবে ই-টেন্ডারিং চালু করতে বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, “অনেক শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তারা টেন্ডার খেলায় মেতে উঠেছেন। আর এই টেন্ডার নিয়ে ছাত্রদের মধ্যে মারামারি হয়। এখনো কেন আপনারা এনালগে আছেন? কলেজ বিশ্ববিদ্যালয়ের সব টেন্ডারের জন্য দয়া করে ই-টেন্ডার সিস্টেম চালু করুন।”

তিনি বলেন, “ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ করবে, সম্মেলনের পর কমিটি নিয়ে ঢাকায় আসা যাবে না। বিলম্বিত কমিটি অযোগ্যদের সুবিধা করে দেয়। ছাত্রলীগের কমিটি ছাত্রলীগ দেবে। নিজেদের স্বকীয়তা বজায় রাখতে হবে।”সামাজিক যোগাযোগের মাধ্যমে সরকারের বিরুদ্ধে অপপ্রচারের বিরোধিতায় ছাত্রলীগ নেতাকর্মীদের সরব হওয়ার আহ্বান জানান কাদের।

ছাত্রলীগের পদ ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগ নেতারা ‘অশুভ খেলায়’ মেতে উঠেছেন বলেও মন্তব্য করেন কাদের। “নিজের দল ভারী করার জন্য স্থানীয় আওয়ামী লীগ নেতা, এমপি মন্ত্রীরা ছাত্রলীগের শেয়ার দাবি করলে সেটা দেওয়া যাবে না। স্বার্থ রক্ষার পাহারাদার কেন হবে ছাত্রলীগ? এই অশুভ খেলায় আজ বহু জায়গায় ছাত্রনেতারা স্থানীয় আওয়ামী লীগ নেতা ও এমপি-মন্ত্রীদের বাসার ড্রয়িং রুমে যাচ্ছে।”

তিনি বলেন, “গ্রাম থেকে কেন্দ্র পর্যন্ত অপপ্রচার রোধ করতে ছাত্রলীগকে একটা করে ফেইসবুক গ্রুপ তৈরি করতে হবে।”

ছাত্রলীগের বর্তমান নেতাদের উদ্দেশে সাবেক ওবায়দুল কাদের বলেন, “মিছিলে না এলে হলে সাধারণ ছাত্র-ছাত্রীদের সিট বাতিল করবে, এটা চলবে না। তাদের বোঝাবে, তোমার ভালো আচরণ দিয়ে তাদের বোঝাবে। জোর করে ক্ষমতার দাপট দেখাবে না।”


ঢাকা, জুন ১১(বিডিলাইভ২৪)// আর কে
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.