সর্বশেষ
সোমবার ১০ই বৈশাখ ১৪২৫ | ২৩ এপ্রিল ২০১৮

টাইগারদের সম্ভাব্য প্রতিপক্ষ ভারত

রবিবার, জুন ১১, ২০১৭

1976991478_1497198303.jpg
বিডিলাইভ রিপোর্ট :
আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে ভারতকে পেল মাশরাফিরা।

আজ সাউথ আফ্রিকাকে আট উইকেটে হারিয়ে সেমিতে উঠেছে ভারত। আর বিদায় নিয়েছে প্রোটিয়ারা। তাই সেমিতে বাংলাদেশ হতে যাচ্ছে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ। মূলত নেট রান রেট ও জয়ের হিসেবে এগিয়ে থাকার সমীকরণই বলছে এটি।  

আগামী ১৫ জুন বার্মিংহামের এজবাস্টনে বাংলাদেশের সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। কিন্তু টাইগারদের প্রতিপক্ষ কারা তা এখনও ঠিক হয়নি। তবে, মাশরাফি বিন মর্তুজাদের সম্ভাব্য প্রতিপক্ষ ভারতই।

গ্রুপ ‘বি’ এর চ্যাম্পিয়ন দলের বিপক্ষে খেলবে মাশরাফি বাহিনী। এই গ্রুপ থেকে ভারতেরই গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা রয়েছে। তিনটি ম্যাচ খেলে দুইটিতে জয় পেয়ে পয়েন্ট টেবিলে তারা এখন সবার উপরে রয়েছে।

আগামীকাল পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হবে গ্রুপ পর্বের খেলা। দুইটি দলই হচ্ছে ‘বি’ গ্রুপের। এই ম্যাচে যারা জিতবে তারা সেমিতে উঠে যাবে। আর যারা হারবে তারা বিদায় নিবে। এই দুই দলেরই নেট রান রেট ভারতের চেয়ে অনেক কম।

সুতরাং, যারাই জিতুক ভারতকে পেছনে ফেলতে হলে তাদের বড় ব্যবধানে জিততে হবে। তাই এখন এটা এক প্রকার নিশ্চিত যে, সেমিতে ভারতকেই পাচ্ছে বাংলাদেশ। তবে, পুরোপুরি নিশ্চিত হতে আমাদের আগামীকাল ম্যাচ শেষ হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হচ্ছে।

ঢাকা, রবিবার, জুন ১১, ২০১৭ (বিডিলাইভ২৪) // জেড ইউ এই লেখাটি বার পড়া হয়েছে