bdlive24

হাবিপ্রবি’তে শিক্ষার্থীদের আন্দোলন

সোমবার জুন ১২, ২০১৭, ১০:৪৯ এএম.


হাবিপ্রবি’তে শিক্ষার্থীদের আন্দোলন

হাবিপ্রবি প্রতিনিধি: দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) কৃষি ও কৃষি বাণিজ্য ডিগ্রির পরিবর্তে পূর্ণাঙ্গ কৃষি ডিগ্রি চালুর দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।


গতকাল রোববার দুপুর ২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা এ অবস্থান কর্মসূচি পালন করেন। কর্মসূচি চলাকালীন শিক্ষকদের সাথে শিক্ষার্থীদের বাক বিতাণ্ডা হয়। এ সময় কয়েকজন ছাত্রী লাঞ্চিত হবার অভিযোগ করেন।

শিক্ষার্থীরা অভিযোগ করে জানান, ২০১৩ সালে বিশ্ববিদ্যালয়ের কৃষি ও কৃষি বাণিজ্য ডিগ্রি চালু করেন তৎকালীন উপাচার্য প্রফেসর রুহুল আমিন। কিন্তু এই অনুষদের শিক্ষার্থীদের বিভিন্ন চাকরির ক্ষেত্রে সুযোগ না থাকায় দীর্ঘদিন ধরে এই ডিগ্রি বাতিলের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এরই জের ধরে রোবাবর সকালে তৎকালীন উপাচার্য বর্তমান ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর রুহুল আমিনকে অবরুদ্ধ এবং অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

এদিকে বিকেল ৩টার দিকে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল কাসেম শিক্ষার্থীদের সাথে এ বিষয় নিয়ে আলোচনা করেন। তিনি জানান, শিক্ষার্থীদের দাবির বিষয়টি নিয়ে নয় সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। প্রতিবেদন পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।


ঢাকা, জুন ১২(বিডিলাইভ২৪)// এস এ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.