সর্বশেষ
সোমবার ৬ই ফাল্গুন ১৪২৪ | ১৯ ফেব্রুয়ারি ২০১৮

'ফিলিস্তিনিদের রক্ষায় কখনই পিছু হটবে না ইরান'

2017-06-13 18:31:46

1234052204_1497357106.jpg
বিডিলাইভ ডেস্ক :
ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খোমেনী বলেছেন, মধ্যপ্রাচ্যের চলমান অস্থিতিশীলতার জন্য আমেরিকা দায়ী। গতকাল সন্ধ্যায় ইরানের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাদের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ সৃষ্টি ও তাদের প্রতি মার্কিন সামরিক সহায়তার কথা উল্লেখ করে সর্বোচ্চ নেতা বলেন, দায়েশ-বিরোধী জোট গঠনের দাবি নিতান্তই মিথ্যা। তিনি আরো বলেন, আমেরিকা কেবল অনিয়ন্ত্রিত দায়েশ সন্ত্রাসীদের বিরুদ্ধে এবং যারা আন্তরিকভাবে দায়েশ নির্মূল করতে চায় তাদের বিরুদ্ধে ওয়াশিংটনের অবস্থান। ইরান সন্ত্রাসবাদের প্রতি সমর্থন দিচ্ছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি যে দাবি করেছেন তাকে উদ্ভবট বলে উড়িয়ে দেন সর্বোচ্চ নেতা।  

খোমেনী বলেন, এটা খুবই অদ্ভূত যে, মধ্যযুগীয় উপজাতি সৌদি আরবে দাঁড়িয়ে ট্রাম্প ইরানের মানবাধিকার নিয়ে কথা বলেছেন যেখানে গণতন্ত্রের ছিটেফোটাও নেই।

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের পর মার্কিন সামরিক হুমকি বাড়ানো ও ক্ষেপণাস্ত্র কর্মসূচিকে কন্দ্রে করে নতুন নিষেধাজ্ঞার বিষয়েও সর্বোচ্চ নেতা বলেন, ''এ ধরনের শত্রুতার মুখে ইরানের উন্নয়ন ও প্রগতির বিষয়ে অভিন্ন লক্ষ্য অর্জনের জন্য আমাদেরকে সহযোগিতা ও কঠোর পরিশ্রমের পরিবেশ তৈরি করতে হবে।''

তিনি বলেন, আমেরিকা নিজেই সন্ত্রাসবাদের মূর্তপ্রতীক এবং সন্ত্রাসবাদ ও দমনপীড়নের মাধ্যমে গঠিত ইহুদিবাদী ইসরাইলের মতো রাষ্ট্রকে সমর্থন দেয়ার কারণে আমেরিকাকে বিশ্বাস করা যায় না। কিন্তু আমেরিকার জানা উচিত, দমন-পীড়িনের বিরুদ্ধে লড়াই ও ফিলিস্তিনিদের রক্ষার মতো অবস্থান থেকে ইরান কখনই সরে আসবে না।

ঢাকা, 2017-06-13 18:31:46 (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি 0 বার পড়া হয়েছে