bdlive24

ব্রিটেনের জন্য ইইউ'র দরজা এখনও খোলা: ফ্রান্স ও জার্মানি

বুধবার জুন ১৪, ২০১৭, ০২:৩৫ পিএম.


ব্রিটেনের জন্য ইইউ'র দরজা এখনও খোলা: ফ্রান্স ও জার্মানি

বিডিলাইভ ডেস্ক: ফরাসী প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন বলেছেন, ব্রিটেনের জন্য ইউরোপিয় ইউনিয়নের দরজা এখনও খোলা। ব্রেক্সিট আলোচনা শেষ হবার আগ পর্যন্তই ব্রিটেনের হাতে সে সুযোগ থাকবে বলে মন্তব্য করেছেন ম্যাক্রন।

প্যারিসে সফররত ব্রিটেনের প্রধানমন্ত্রী টেরেসা মে'র সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ম্যাক্রন বলেন, "ব্রিটিশ জনগণ ইইউ ছাড়ার পক্ষে ভোট দিয়েছে। কিন্তু ব্রেক্সিট আলোচনা শেষ হবার আগেই প্রয়োজনে সেটি 'রদ' করা যেতে পারে।"

তবে, ব্রিটিশ জনগণের সিদ্ধান্তের প্রতি তার সম্মান রয়েছে বলে জানিয়েছেন তিনি। যদিও ব্রেক্সিট সংশোধন নিয়ে কোনো চিন্তাভাবনা করলে দ্রুতই শেষ করার তাগিদ দেন ম্যাক্রন।

কেননা একবার ব্রেক্সিট আলোচনা শুরু হয়ে গেলে, সংশোধনের চিন্তা কঠিন হয়ে পড়বে বলে মন্তব্য করেন তিনি।

ম্যাক্রনের এমন বক্তব্যের জবাবে টেরেসা মে বলেছেন সামনের সপ্তাহে যথাসময়ে ব্রেক্সিট আলোচনা শুরু হবে এবং এ নিয়ে কোনো দেরি হবে না।

সংবাদ সম্মেলন শেষে দুই নেতা ইংল্যান্ড এবং ফ্রান্সের মধ্যে এক প্রীতি ফুটবল ম্যাচ দেখতে যান। ম্যাচের শুরুতে দুই দেশে সাম্প্রতিক সময়ে সন্ত্রাসী হামলার শিক্র ব্যক্তিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ফরাসী প্রেসিডেন্টের আগে জার্মানীর অর্থমন্ত্রী উলফগাঙ শ্যাবলেও একই ধরনের মন্তব্য করেন।

ব্লুমবার্গ টেলিভিশনে দেয়া এক বক্তব্যে উলফগাঙ শ্যাবলে বলেন, ব্রিটেন যদি বেক্সিট নিয়ে নিজেদের সিদ্ধান্ত বদলাতে চায়, তাহলে তাদের জন্য দরজা খোলাই আছে। বিবিসি


ঢাকা, জুন ১৪(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.