সর্বশেষ
শুক্রবার ১০ই ফাল্গুন ১৪২৪ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮

'বেরোবি বিশ্ব মানের বিদ্যাপীঠ হবে'

2017-06-14 17:29:47

759857504_1497439787.jpg
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নতুন উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বিটিএফও বলেছেন, ‘শিক্ষা ও গবেষণাসহ সকল বিষয়ে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় হবে বিশ্বের অন্যতম বিদ্যাপীঠ। এই বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও যুগপোযুগী হিসেবে বিশ্ব মানের অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যা করা প্রয়োজন সবই করা হবে।’  

বুধবারে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদানকালে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা জানান শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর তাকে ফুল দিয়ে বরণ করেন।

দায়িত্ব পালনের প্রথম দিনেই উপাচার্য ড. কলিমউল্লাহ সকলের বকেয়া বেতন ও ঈদ বোনাস ছাড় করেন। একই সাথে নয়টি বিভাগের মোট ১৫টি ব্যাচের পরীক্ষার ফলাফল প্রকাশের অনুমোদনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফাইল স্বাক্ষর করেন তিনি।

তারপর বিকাল ৩টায় উপাচার্য পীরগঞ্জের ফতেপুরে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধীস্থলে পুষ্পার্ঘ্য অর্পন করেন এবং তার আত্মার মাগফিরাত কামনা করেন। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের গ্রেড-১ প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রেষণে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গত ১লা জুন  মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ১০ (১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য তাকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেন।



ঢাকা, 2017-06-14 17:29:47 (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে