সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

মেডিকেলে নম্বর কর্তন সিদ্ধান্ত বাতিলের দাবিতে মানববন্ধন

বুধবার, জুন ১৪, ২০১৭

2036037983_1497452547.jpg
চট্টগ্রাম ব্যুরো :
৫ নম্বর কেটে নেওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবি ও অন্যথায় কঠোর আন্দোলনের হুঁশিয়ারি জানিয়ে মানববন্ধন করেছেন মেডিকেল ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার অংশগ্রহণকারী ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

বুধবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন করেন তারা।

‘৫ নম্বর কর্তন মানি না মানবো না, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অযৌক্তিক সিদ্ধান্ত মানি না মানবো না, হয় সাদা অ্যাপ্রোন না হয় সাদা কাফন’ লেখা সম্বলিত প্লেকার্ড বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীদের হাতে দেখা যায়।

শিক্ষার্থী ইমরান উস শহীদ জানান, ৫ নম্বর কেটে নেওয়া মানে আমাদের অনেক পিছিয়ে পড়া। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এরকম সিদ্ধান্ত গতবছর মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হওয়ার পরপরই জানানো উচিত ছিল। হঠাৎ করে সিদ্ধান্ত হলো নম্বর কেটে নেওয়ার। যা সম্পূর্ণ অযৌক্তিক ও অন্যায়। আমরা এই সিদ্ধান্ত মানি না, মানবো না। আগামী ১৯ জুনের মধ্যে এ সিদ্ধান্ত প্রত্যাহার না হলে আমরা কঠোর আন্দোলনে নামবো।

আরোক শিক্ষার্থী ওমর ফারুক জানান, মেডিকেলে ভর্তি পরীক্ষায় মাত্র ০.২৫ নম্বরের জন্য একজন পরীক্ষার্থী অনেক পিছিয়ে পড়ে। পরীক্ষার্থীদের ৫ নম্বর কেটে নিলে পরীক্ষায় কখনোই সঠিক মূল্যায়ন হবে না। এ সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য ১১ জুন জেলা প্রশাসনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছি। অবিলম্বে এ অযৌক্তিক সিদ্ধান্ত প্রত্যাহারের জন্য জোর দাবি জানাচ্ছি।

ঢাকা, বুধবার, জুন ১৪, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস এইচ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন