সর্বশেষ
মঙ্গলবার ৭ই ফাল্গুন ১৪২৪ | ২০ ফেব্রুয়ারি ২০১৮

ঢাকায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ফল মেলা

2017-06-15 19:04:12

1097012145_1497531852.jpg
বিডিলাইভ ডেস্ক :
ঢাকায় শুরু হচ্ছে ৩ দিনব্যাপী ফলদ বৃক্ষ রোপন ও জাতীয় ফল মেলা-২০১৭। আগামী শুক্রবার রাজধানীর খামারবাড়ির আ.ক.ম. গিয়াসউদ্দিন মিলকি অডিটরিয়াম চত্বরে এ মেলা শুরু হবে, চলবে ১৮ জুন রোববার পর্যন্ত।

কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে ‘স্বাস্থ্য, পুষ্টি, অর্থ চাই, দেশি ফলের গাছ লা্গাই’ স্লোগানে  মেলায় প্রদর্শন করা হবে দেশে উৎপাদিত সকল ধরনের ফল ও ফলদ বৃক্ষ। মেলা সকলের জন্য উন্মুক্ত থাকবে। এতে প্রবেশ করার জন্য টিকিট লাগবে না। মেলা প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ পর্যন্ত উন্মুক্ত থাকবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে মেলার বিস্তারিত তুলে ধরেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোসাররফ হোসেন। এ সময় প্রধান তথ্য কর্মকর্তা কামরুন নাহার উপস্থিত ছিলেন।

মোসাররফ হোসেন জানান, শুক্রবার সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হবে। এরপর ফলদ বৃক্ষ রোপন ও জাতীয় ফল মেলা-২০১৭ উদ্বোধন করা হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন-অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত থাকবেন কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী।

তিনি জানান, এই মেলায় আগতরা দেশীয় বিলুপ্ত প্রায় ফল ও ফলের গাছ সম্পর্কে ধারণা নিতে পারবেন। এখানে নতুন জাতের ফলের গাছও প্রদর্শন করা হবে।

মেলায় অঞ্চলভেদে বিভিন্ন ফলের পৃথক স্টল থাকবে। প্রায় ১৩০ প্রজাতির ফলের একাধিক জাত প্রদর্শিত হবে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, কৃষি গবেষণা ইনষ্টিটিউট, বাংলাদেশ কৃষি উন্নয়ন কপোরেশনসহ সরকারি-বেসরকারি ৭৫টি স্টল থাকবে। মেলা থেকে দর্শনার্থীরা রাসায়নিকমুক্ত বিভিন্ন জাতের ফল ক্রয় করতে পারবেন।

ঢাকা, 2017-06-15 19:04:12 (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি 0 বার পড়া হয়েছে