সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

আগামীকাল খুলবে আখতারুজ্জামান ফ্লাইওভার

বৃহস্পতিবার, জুন ১৫, ২০১৭

2026282358_1497534002.jpg
কে.এম জাহেদ, চট্টগ্রাম ব্যুরো :
শুক্রবার খুলে দেওয়া হচ্ছে চট্টগ্রাম নগরীর বহুল প্রতীক্ষিত মুরাদপুর-লালখানবাজার আখতারুজ্জামান ফ্লাইওভার। ঈদে যানজট নিরসনে প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার আগেই এ উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

এ প্রসঙ্গে সিডিএ’র চেয়ারম্যান আবদুচ ছালাম জানান, বৈরী আবহাওয়া ও বৃষ্টি না হলে শুক্রবার জুমার নামাজের পর ফ্লাইওভারের একপাশ খুলে দেওয়া হবে। মূলত রমজানের ঈদে যানজট নিরসনে আখতারুজ্জামান ফ্লাইওভারটি খুলে দেওয়া হচ্ছে। এর মধ্যে ফ্লাইওভারটির ডান পাশের অংশে কার্পেটিংসহ দুটি স্প্যানে জয়েন্ট, রেলিং, ডিভাইজার, বৈদ্যুতিক খুঁটিতে বিদ্যুৎ সংযোগের কাজও শেষ। পরীক্ষামূলকভাবে যান চলাচলের জন্য একপাশ খুললেও ঈদের পর পুরোপুরি খুলে দেওয়া হবে।

সিডিএ তথ্য মতে জানা যায়, ৫.২ কিলোমিটার দীর্ঘ ও ৫৪ ফুট প্রন্থের আখতারুজ্জামান ফ্লাইওভার প্রকল্পটি ২০১৩ সালের ১ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দেয়। ফ্লাইওভারের মোট নির্মাণ ব্যয় ধরা হয় ৬৯৬ কোটি টাকা। এরমধ্যে ফ্লাইওভারটির মূল অবকাঠমো তৈরিতে ব্যয় ৪৫০ কোটি টাকা এবং র‌্যাম্প ও লুপ তৈরীতে ২৪৬ কোটি টাকা। প্রকল্পের মেয়াদ ২০১৮ সালের জুন মাস পর্যন্ত।

ঢাকা, বৃহস্পতিবার, জুন ১৫, ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন