bdlive24

বান্দরবানে প্রতিমন্ত্রীর ত্রাণ বিতরণ ও হাসপাতাল পরিদর্শন

বৃহস্পতিবার জুন ১৫, ২০১৭, ০৯:০৯ পিএম.


বান্দরবানে প্রতিমন্ত্রীর ত্রাণ বিতরণ ও হাসপাতাল পরিদর্শন

বান্দরবান প্রতিনিধি: "রিলিফ মারার অভ্যাস আমাদের নাই, যারা ঢাকায় বসে বান্দরবানে রিলিফ মেরে খাচ্ছে বলে অভিযোগ করেন তারাই এতিমের টাকা মেরে খেয়েছে, রিলিফ নিয়ে রাজনীতি কেন?"

আজ বান্দরবানে পৌরসভার ৮নং ওয়ার্ডে বন্যার কারণে সাইক্লোন সেন্টারে আশ্রিতদের মাঝে কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি দলের ত্রাণ বিতরণের সময় প্রধান অতিথির সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপিকে ইঙ্গিত করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

তিনি বন্যা কবলিতদের উদ্দেশ্যে আরো বলেন, প্রয়োজনে ভিক্ষা করতে হলে আমি করব, তবুও কেউ না খেয়ে থাকবে না। ত্রাণের কোন অভাব হবে না, লিস্টে নাম না উঠলেও ত্রাণ পাবেন, এটা শেখ হাসিনার সরকার।

তিনি পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের অতিবৃষ্টির সময় নিরাপদ আশ্রয়ে যাওয়ার অনুরোধ জানান। সকালে বন্যায় কারণে ১০টি আশ্রয়কেন্দ্রে আশ্রীত ৫৩১পরিবার হতে ৭টি আশ্রয়কেন্দ্রে আশ্রিতদের মাঝে ত্রাণ সামগ্রী (চাল ও নগদ টাকা) বিতরণ করেন।

গতকাল তিনটি কেন্দ্রে ত্রাণ বিতরণের মাধ্যমে ত্রাণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেতুমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের প্রতিনিধি দল বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত এলাকাও পরিদর্শন করেন।

পার্বত্য প্রতিমন্ত্রী বান্দরবান জেলার বিভিন্ন স্থানে অতিবৃষ্টির কারণে পাহাড় ধসের ঘটনায় আহতদের দেখতে সকালে বান্দরবান সদর হাসপাতালে যান। তিনি হতাহতদের ও তাদের পরিবারের খোঁজ-খবর নেন এবং নগদ সহায়তা প্রদান করেন। এসময় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সমীরণ নন্দী আহতদের শারীরিক অবস্থা ও চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রতিমন্ত্রীকে অভিহিত করেন। হাসপাতালের কিছু ব্যবস্থাপনা নিয়ে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন এবং তা কালকের মধ্যে সংযোজনের নির্দেশ দেন।

এ সময় প্রতিমন্ত্রীর এক প্রশ্নের জবাবে, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক লেমুঝিড়িতে মাটিচাপায় নিহত তিন শিশু সন্তান হারানো স্বপন-সুমি দম্পতিকে নগদ ৭০ হাজার টাকা প্রদানের বিষয়টি নিশ্চিত করেন।

জেলা প্রশাসক আরো জানান, নিহত পরিবার প্রতি ৩০ কেজি চাউল ও জনপ্রতি নগদ ২০ হাজার টাকা ও গুরুত্বর আহত ৫ জনকে ৫ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। ত্রাণ বিতরণের সময় বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি এরশাদুর রহমান চৌধুরী ও ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ইয়াজ আল রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

ত্রাণ বিতরণ ও হাসপাতাল পরিদর্শনের সময় অন্যান্যের মধ্যে ছিলেন পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র ও জেলা আ'লীগের সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার সম্পারাণী সাহা, সদর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য উসিং রবিন বাহাদুরসহ আরো অনেকে।


ঢাকা, জুন ১৫(বিডিলাইভ২৪)// ই নি
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.