সর্বশেষ
সোমবার ৪ঠা আষাঢ় ১৪২৫ | ১৮ জুন ২০১৮

পাহাড় ধসে নিহতদের স্মরণে বিএনপির দোয়া আজ

শুক্রবার, জুন ১৬, ২০১৭

1336195837_1497581813.jpg
বিডিলাইভ রিপোর্ট :
দেশের তিন জেলায় পাহাড় ধসে নিহতদের স্মরণ, আত্মার মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় সারা দেশের মসজিদে-মসজিদে আজ শুক্রবার বাদ জুম্মা বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে বিএনপির নেতৃত্বধীন ২০ দলীয় জোট।

গত বৃহস্পতিবার বিকেলে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রামে ভয়াবহ পাহাড় ধসে মাটি চাপায় নিহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। মৃত্যুর তালিকা দীর্ঘ হচ্ছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ।

পাহাড় ধসে দুর্গতদের দুর্ভোগে সরকারের ব্যর্থতার সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, পাহাড়ি বানে বাঁধ ভেঙে এখনো অসংখ্য মানুষ নিখোঁজ রয়েছেন। সহায় সম্বল হারিয়ে উপদ্রুত এলাকার হাজার-হাজার মানুষ অসহায় অবস্থায় বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছেন। সরকারের পক্ষ থেকে এ ভয়াবহ দুর্বিষহ অবস্থা লাঘবে কোনো উদ্যোগ নেই।

তিনি বলেন, জনদুর্ভোগ দূরীকরণে সরকারের কোনো কার্যকর পদক্ষেপ নেই। কত মানুষ যে এখনো নিরুদ্দেশ হয়ে আছে তার কোনো হদিস নেই। দ্রুত ও সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে উপদ্রুত এলাকায় অসহায় মানুষকে রক্ষা করতে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। ক্ষুধা, চিকিৎসা ও বাসস্থানের অভাবে উপদ্রুত এলাকায় ভয়াবহ মানব বিপর্যয় সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া, এডভোকেট তৈমুর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন প্রমুখ।

ঢাকা, শুক্রবার, জুন ১৬, ২০১৭ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন