bdlive24

সবচেয়ে দ্রুতগতির রাউটার আনলো নোকিয়া

শুক্রবার জুন ১৬, ২০১৭, ০২:২৭ পিএম.


সবচেয়ে দ্রুতগতির রাউটার আনলো নোকিয়া

বিডিলাইভ ডেস্ক: বিশ্বের সবচেয়ে দ্রুতগতির রাউটার উন্মুক্ত করলো নোকিয়া। ধারণা করা হচ্ছে বাজারে আধিপত্য বিস্তারকারী জুনাইপার এবং সিসকো নির্মিত রাউটারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে নোকিয়ার নতুন এই উদ্ভাবন।

ভার্চুয়াল রাউটার প্রোগ্রামিং, ক্লাউড-ভিত্তিক ইন্টারনেট সার্ভিস এবং পরবর্তী প্রজন্মের মোবাইল যোগাযোগকে দ্রুততর করবে নোকিয়ার নতুন এই ট্রাফিক রাউটার। রাউটারটি পুরনো প্রযুক্তি পণ্যগুলো সমর্থণ করে এবং নোকিয়া গ্রাহকদের দ্রুতগামী সেবা দিতে সক্ষম।

অ্যালকাটেল এবং আইপি নেটওয়ার্ক গিয়ার বিজনেস ২০১৬ সালে অধিগ্রহণের পর নোকিয়ার নতুন পণ্যগুলো ফেসবুক, গুগল, অ্যাপল এবং অ্যামাজনের মতো প্রতিষ্ঠানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ তৈরি করে দিতে পারে।

এসিজি রিসার্চের প্রধান বিশ্লেষক রয় মোতা বলেন, ‘বাজারের সবচেয়ে দ্রুতগামী পারফরম্যান্স সিস্টেম নোকিয়ার থাকবে। আর ওয়েব স্কেলাররা দ্রুতগামী সেবা চায়।’

নোকিয়া অধিকৃত অ্যালকাটেল আইপি নেটওয়ার্ক জুনাইপার নেটওয়ার্ককে পিছনে ফেলে এজ রাউটার ব্যবসার বিশ্ব তালিকায় দু নম্বরে চলে এসেছে। তবে সিসকো শীর্ষ অবস্থান ধরে রেখেছে। তা ছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে রাউটার বাজারে হুয়াওয়ের সাথে পাল্লা দিচ্ছে নোকিয়া। সিসকো, জুনাইপার এবং হুয়াওয়ের থেকে রাউটার বাজারের শেয়ারের সিংহভাগ ধরতে বদ্ধপরিকর নোকিয়া কর্মকর্তারা। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


ঢাকা, জুন ১৬(বিডিলাইভ২৪)// ই নি
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.