সর্বশেষ
বৃহঃস্পতিবার ৭ই আষাঢ় ১৪২৫ | ২১ জুন ২০১৮

ভুয়া ডিবির পরিচয়ে ডাকাতি

শনিবার, জুন ১৭, ২০১৭

680348859_1497692550.jpg
বিডিলাইভ রিপোর্ট :
রাজধানীর বিভিন্ন এলাকায় ভুয়া গোয়েন্দা ডিবি পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে ডাকাতি ছিনতাই করে আসছে একটি চক্র। শুক্রবার রাতে ধানমন্ডি থানার সোবাহানবাগ এলাকা থেকে এই চক্রের আট জনকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন- জুয়েল হোসেন ওরফে জুয়েল রানা, মো. হেমায়েত হোসেন ওরফে বিডিআর হেমায়েত ওরফে জসিম উদ্দিন, শেখ নাফিজ ওরফে শহর আলী, মো. ফরিদুল ইসলাম ফরিদ, মো. মোরশেদুল ইসলাম খান, মোহাম্মদ আলী, আয়ুব খান এবং স্বপন সরকার।

আজ শনিবার দুপুরে র‌্যাবের আইন ও গণমাধ্যম কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান র‌্যাব-২ এর পরিচালক লে.কর্নেল ইফতেখার মাবুদ।

র‌্যাব-২ এর পরিচালক বলেন, র‌্যাবের কাছে বেশকিছু জায়গা থেকে এ ধরনের প্রতারণার কিছু তথ্য আসার পরে একটি দল মাঠে কাজ শুরু করে। এরই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার রাত সাড়ে ১২টার সময়ে ধানমন্ডি থানার মিরপুর রোডের সোবাহানবাগ এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়। এ সময়ে তাদের কাছ থেকে একটি বিদেশী অস্ত্র, দুই রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, একটি চাপাতি, ছয়টি ডিবির ব্যবহৃত জ্যাকেট, হ্যান্ডকাফ, ওয়াকিটকি সেট এবং একটি মাইক্রোবাস উদ্ধার করা হয়েছে।

লে.কর্নেল ইফতেখার মাবুদ বলেন, গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদকালে তারা জানায় দীর্ঘদিন ধরে ঢাকা শহরের বিভিন্ন এলাকায় ভুয়া ডিবির পরিচয় দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে ছিনতাই ও ডাকাতি করে। এছাড়াও তারা এই ভুয়া ডিবির পরিচয় ব্যবহার করে কৌশলে বিভিন্ন বাসা-বাড়িতে ঢুকে ডাকাতি করে ও সবকিছু লুট করে নিয়ে যায়। আজকেও তারা ধানমন্ডির একটি বাসায় এ ধরনের কাজ করার প্রস্তুতি নিয়েছিল এবং একটি মাইক্রোবাসে অবস্থান করছিল।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানা সহ দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। যা যাচাই বাছাই করে র‌্যাব ভবিষ্যতে এ ধরনের ভুয়া ডিবিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রাখবে।

সংবাদ সম্মেলনে র‌্যাব-২ এর জেষ্ঠ্য সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম উপস্থিত ছিলেন

ঢাকা, শনিবার, জুন ১৭, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন