bdlive24

ঢাবিতে ফান্ডের মূলধন বৃদ্ধির জন্য ১০ লক্ষ টাকা প্রদান

রবিবার জুন ১৮, ২০১৭, ০২:৩১ পিএম.


ঢাবিতে ফান্ডের মূলধন বৃদ্ধির জন্য ১০ লক্ষ টাকা প্রদান

বিডিলাইভ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত ‘আজফার আলম স্মৃতি ট্রাস্ট ফান্ড’-এর মূলধন বৃদ্ধির জন্য ট্রাস্ট ফান্ড দাতার নিকট আত্মীয় রেজাউল করিম খন্দকার ১০ লক্ষ টাকার একটি চেক দিয়েছেন।

আজ রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের কাছে এই চেক হস্তান্তর করেন তিনি।

উল্লেখ্য, এই ট্রাস্ট ফান্ড গঠনের লক্ষ্যে প্রয়াত আজফার আলমের মা গুলশান আরা আলম ইতোপূর্বে ১৫ লাখ টাকার একটি চেক ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রদান করেন।

উপাচার্য দফতরে আয়োজিত এই চেক হস্তান্তর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, রোবোটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন লাফিফা জামাল এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো: এনামউজ্জামান উপস্থিত ছিলেন।

এই ট্রাস্ট ফান্ডের আয় থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় রোবোটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএস সম্মান পরীক্ষায় সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত শিক্ষার্থীকে ‘আজফার আলম স্মৃৃতি স্বর্ণপদক’ প্রদান করা হবে। এছাড়া কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কয়েকজন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই অনুদানের জন্য দাতাকে ধন্যবাদ জানান। তিনি প্রয়াত আজফার আলমের স্মৃতির প্রতিও গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

উল্লেখ্য, এ কে এম শাহ আলম এবং গুলশান আরা আলমের একমাত্র ছেলে প্রয়াত আজফার আলম ১৯৯৩ সালের ৫ মার্চ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করেন। তিনি ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন। লেখাপড়ায় অসাধারণ কৃতিত্বের জন্য তিনি ‘ইউএস প্রেসিডেনসিয়াল এ্যাওয়ার্ড’ লাভ করেছিলেন। ২০১৫ সালের ১১ জুলাই ক্যালিফোর্নিয়ায় এক মর্মান্তিক দুর্ঘটনায় তিনি মৃত্যুবরণ করেন।


ঢাকা, জুন ১৮(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.