bdlive24

১২২ কোটি টাকা তুলবে এনভয় টেক্সটাইল

রবিবার জুন ১৮, ২০১৭, ০৮:৪৮ পিএম.


১২২ কোটি টাকা তুলবে এনভয় টেক্সটাইল

বিডিলাইভ ডেস্ক: বন্ড ছেড়ে টাকা উত্তোলনের সিদ্ধান্ত নিলো পুঁজিবাজারে তালিকাভু্ক্ত বস্ত্র খাতের কোম্পানি এনভয় টেক্সটাইল মিলস লিমিটেড।

সিদ্ধান্ত অনুযায়ী, বন্ড ছেড়ে ১২২ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা উত্তোলন করবে প্রতিষ্ঠানটি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রে জানা যায়, এনভয় টেক্সটাইল জিরো কুপন বন্ড ইস্যুর মাধ্যমে এই অর্থ সংগ্রহ করবে। আর বন্ডটি হবে রিডিমেবল ও নন-কনভার্টেবল। অর্থাৎ মেয়াদ শেষে এই বন্ড অবসায়িত হবে। বন্ডের কোনো অংশই শেয়ারে রূপান্তরিত হবে না। ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক যোগাযোগের মাধ্যমে এই বন্ড বিক্রি করা হবে।

আরো জানা যায়, এনভয় টেক্সটাইল বিভিন্ন মেয়াদের বন্ড ছেড়ে কাঙ্খিত অর্থ সংগ্রহ করবে। এর মধ্যে সবচেয়ে কম মেয়াদের বন্ড হবে ৬ মাসের, আর সর্বোচ্চ মেয়াদ ৫ বছরের। একজন বিনিয়োগকারীকে আনুপাতিক হারে সব মেয়াদের বন্ড কিনতে হবে। প্রতিটি বন্ডের মেয়াদ শেষে ওই বিনিয়োগকারী অভিহিত মূল্য ফেরত পাবেন। আলোচিত বন্ডের ডিসকাউন্ট বা ছাড়ের হার হবে ৭.৭৫ শতাংশ। অর্থাৎ এক বছর মেয়াদী একটি বন্ডের অভিহিত মূল্য যদি হয় ১০০ টাকা, তাহলে একজন বিনিয়োগকারী তা ৯২ টাকা ২৫ পয়সায় কিনতে পারবেন। অন্যভাবে বলা যায়, কোনো বিনিয়োগকারী ৯২ টাকা ২৫ পয়সায় একটি বন্ড কিনলে এক বছর পর ১০০ টাকা ফেরত পাবেন।

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর অনুমোদন সাপেক্ষে এই অর্থ সংগ্রহ করা হবে বলে।


ঢাকা, জুন ১৮(বিডিলাইভ২৪)// আর এ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.