সর্বশেষ
শুক্রবার ৭ই বৈশাখ ১৪২৫ | ২০ এপ্রিল ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে প্রাইভেট ক্লিনিকগুলোতে চিকিৎসকদের কর্মবিরতি

রবিবার, জুন ১৮, ২০১৭

2145434804_1497799065.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জে প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকরা। রোববার সকাল ছয়টা থেকে ২৪ ঘন্টাব্যাপী এই কর্মবিরতি শুরু করেন বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন (বিএমএ) সদস্য চিকিৎসকবৃন্দ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কর্মস্থলে নিরাপত্তা, চিকিৎসক ও চিকিৎসা সেবা প্রতিষ্ঠানের উপর হামলা এবং ভাঙচুরের প্রতিবাদে তারা এই কর্মবিরতি করেন।

বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জানান, চিকিৎসক ও চিকিৎসা সেবা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুরের প্রতিবাদ এবং নিরাপদ কর্মস্থলের দাবিতে গত ২৮ মে সংগঠনটির কেন্দ্রীয় কার্যকরী পরিষদের জরুরি সভায় এ কর্মবিরতি পালনের সিদ্ধান্ত হয়। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে ৪৫ টি প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে এ কর্মবিরতি পালন করা হচ্ছে।

তবে ক্লিনিকগুলোতে ভর্তি রোগিদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, গত ১৮ মে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর মৃত্যুর পর ওই হাসপাতালে ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে একটি মামলা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনার পর চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন, সমাবেশ করে চিকিৎসকরা। এছাড়া কর্মবিরতি এবং কর্মস্থলে কালোব্যাজ ধারণসহ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করে বিএমএ।

এই ঘটনায় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সমঝোতা হলেও নতুন কর্মসূচি ঘোষণা করে বিএমএ।





ঢাকা, রবিবার, জুন ১৮, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর এ এই লেখাটি বার পড়া হয়েছে