bdlive24

ঈদের আগে শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার আহ্বান

সোমবার জুন ১৯, ২০১৭, ০৯:০৩ এএম.


ঈদের আগে শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার আহ্বান

বিডিলাইভ রিপোর্ট: ঈদের আগে পোশাক শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার জন্য কারখানা মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। একই সঙ্গে ঈদে মহাসড়কে যানজট এড়াতে পোশাক শ্রমিকদের ২২ থেকে ২৫ জুন পর্যন্ত পর্যায়ক্রমে ঈদের ছুটি দেওয়ার জন্য কারখানা মালিকদের প্রতি অনুরোধ জানান তিনি।

রোববার সচিবালয়ে বিজিএমইএ ও বিকেএমইএ নেতাদের সঙ্গে বৈঠককালে তিনি এ আহ্বান জানান। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বিজিএমইএ ও বিকেএমইএ নেতাদের বলেন, ‘ছুটির আগেই পোশাক শ্রমিকদের বেতন-ভাতাসহ যাবতীয় পাওনা পরিশোধ করতে হবে। আর পর্যায়ক্রমে শ্রমিকদের ছুটি দিতে হবে। এ ছুটি সরকারের বেঁধে দেওয়া সময়ের মধ্যে দিতে হবে। ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে প্রিয়জনের সঙ্গে ঈদ করতে পারেন, সেজন্য ঈদে সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে সারা দেশে। রাজধানীর কেন্দ্রীয় ঈদগাহ ময়দান, বায়তুল মোকাররম মসজিদসহ দেশের প্রধান প্রধান ঈদ জামায়াতে সিসি ক্যামেরা বসানো হবে। এ ছাড়া এসব স্থানে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। অজ্ঞান-মলম পার্টি ও ছিনতাইকারী রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে।’

মন্ত্রী জানান, মার্কেট, শপিংমলে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এসব স্থানে নারী পুলিশ মোতায়েন করা হয়েছে। লঞ্চ, ট্রেন ও বাসে যাতায়াতকারীদের জন্য বিশেষ টিম করা হয়েছে। নিরাপত্তার অংশ হিসেবে ঢাকায় প্রবেশের পথগুলোতে নজরদারি করা হবে। এ ছাড়া কূটনৈতিক এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

 


ঢাকা, জুন ১৯(বিডিলাইভ২৪)// পি ডি
 
        print


মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.