সর্বশেষ
শুক্রবার ৭ই বৈশাখ ১৪২৫ | ২০ এপ্রিল ২০১৮

বনানী ধর্ষণ মামলা: অভিযোগ গঠনের শুনানি ৯ জুলাই

সোমবার, জুন ১৯, ২০১৭

1600868749_1497854246.jpg
বিডিলাইভ ডেস্ক :
বনানীর দ্য রেইন ট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলায় আপন জুয়েলার্সের মালিকের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধুদের সহ পাঁচ আসামির বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নিয়েছেন আদালত।

আগামী ৯ জুলাই অভিযোগ গঠনের জন্য দিন ধার্য করা হয়েছে। আজ সোমবার ঢাকার দুই নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শফিউল আজম এ দিন ধার্য  করেন। একই সঙ্গে আসামিদের জামিন আবেদন নাকচ করে দেন আদালত। আদালতে রাষ্ট্রপক্ষের বিশেষ কৌসুঁলি মো. আলী আকবর এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘এসময় আসামিদের আদালতে হাজির করা হয়।’

গত ৮ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ভিক্টিম সাপোর্ট সেন্টারের পরিদর্শক ইসমত আরা এমি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ পাঁচ আমামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। ঢাকা মহানগর হাকিম দেলওয়ার হোসেন পুলিশের এ চার্জশিট গ্রহণ করেন।

মামলার পাঁচ আসামি হলেন- আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ, তার বন্ধু সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল হোসেন ও দেহরক্ষী রহমত আলী।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩) এর ৯-ক/৩০ ধারায় আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়। চার্জশিটে ৪৭ জনকে সাক্ষী করা হয়েছে। যাদের মধ্যে পুলিশ, দ্য রেইন ট্রি হোটেলের কর্মচারী, ডাক্তার,  পারিপার্শ্বিক ঘটনার সঙ্গে জড়িত কয়েকজন ব্যক্তি রয়েছেন।

জানা গেছে, মামলাটি আগামী ১৯ জুন (ফিক্সড ডেট) আদালতে উপস্থাপন করা হবে। ওইদিন আদালত মামলার বিচারের জন্য নারী ও শিশু অপরাধ দমন ট্রাইব্যুনালে স্থানান্তর করা হবে।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ রাতে বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণের শিকার হন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। ঘটনার প্রায় ৪০ দিন পর গত ৬ মে তারা বনানী থানায় মামলা করেন। পরে মামলার আসামী সাফাত আহমেদ, সাদমান সাকিফ, নাঈম আশরাফ, সাফাতের গাড়ি চালক বিল্লাল হোসেন ও বডিগার্ড রহমত আলী ওরফে আজাদকে  গ্রেফতার করে পুলিশি।

ঢাকা, সোমবার, জুন ১৯, ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি বার পড়া হয়েছে