সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

গোটা ভারতজুড়ে ক্ষোভ আর শোকের মাতম (ভিডিও)

2017-06-19 13:31:28

488022137_1497857488.jpg
বিডিলাইভ ডেস্ক :
এই ইংল্যান্ড থেকেই চার বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতে ঘরে ফিরেছিল ভারত। গতকালও পরিস্কার ফেবারিট ছিল ভারত। সেই একই দেশে, একই শহরে এসে আবারও ফাইনালে, ভারতের ১২০ কোটিরও বেশি মানুষ অপেক্ষার প্রহর গুণছিল, পাকিস্তান বধ করে আবারও আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা ঘরে তুলবে টিম ইন্ডিয়া। কিন্তু উল্টো ১৮০ রানের বিশাল ব্যবধানে হেরে আকাশে উড়তে থাকা কোহলিরা মাটিতে নেমে এসেছেন।

গ্রুপ পর্বের ম্যাচে ভারত যেভাবে বৃষ্টি আইনের মাধ্যমে পাকিস্তানবে বিধ্বস্ত করে ছেড়েছিল, তাতে ভারতীয়দের আশায় বসতি করাই স্বাভাবিক। এতবড় ব্যাটিং লাইনআপ। দুর্দর্ষ বোলিং। যে কোনোভাবেই ভারতের হারার কথা নয়। আর আইসিসি ইভেন্ট মানেই তো অন্য কিছু। যেখানে পাকিস্তানের হার অবধারিত।

এমন হিসাব-নিকাশ, পরিসংখ্যান সব কিছু উল্টে দিয়ে শেষ পর্যন্ত পাকিস্তানের কাছে পর্যুদস্ত হতে হলো ভারতকে। ৩৩৮ রানের বিশাল স্কোরের নিচে চাপা পড়ে মাত্র ১৫৮ রানে অলআউট। তাও ৫৪ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর হার্দিক পান্ডিয়ার আচমকা ঝড়ো ব্যাটিংয়ে দেড়শ’র গন্ডি পার হয় ভারত। শেষ পর্যন্ত পরাজয় মানতে হলো ১৮০ রানের বিশাল ব্যবধানে।

এমন পরাজয় মেনে নেয়া সত্যিই কঠিন। মেনে নিতে পারছে না ভারতীয়রাও। পুরো ভারতজুড়েই চলছে শোকের মাতম। জায়ান্ট স্ক্রিনে খেলা দেখার ব্যবস্থা করেছিল ক্রিকেট পাগল ভারতীয়রা। সারা দিনের কাজ ফেলে তারা বসেছিল টিভির সামনে। কিন্তু বুমরাহর নো বলের পর ফাখর জামানের সেঞ্চুরি আর পাকিস্তানের ৩৩৮ রান দেখেই আশার গুড়ে অর্ধেক বালি।

বাকি যেটুকু আশা ছিল, সেটাও কেড়ে নিলেন মোহাম্মদ আমির। দুর্দান্ত এক স্পেলে ফিরিয়ে দিলেন রোহিত শর্মা, বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানকে। ভারতের ব্যাটিংয়ের মেরুদণ্ড সেখানেই ভেঙে বাঁকা হয়ে গেছে। যেখান থেকে আর উঠে দাঁড়াতে পারেনি ভারত।

এ অবস্থা দেখে পুরো ভারতে ছড়িয়ে পড়েছে ক্ষোভ-বিক্ষোভ। ক্রিকেট ভক্তরা ক্ষোভে রাস্তায় নেমে আসেন। তাদের সমস্ত ক্ষোভ গিয়ে আছড়ে পড়ে নীরিহ টিভি সেটের ওপর। একটি ভিডিওতে দেখা গেছে, ক্ষুব্ধ ভক্তরা টিভি সেট ভাঙছেন। কাউকে কাউকে দেখা যাচ্ছে কান্না রোল বইয়ে দিতে। পাকিস্তানের কাছে এমন লজ্জাজনক হারে ক্ষোভে পুড়ছে বলতে গেলে পুরো ভারতবর্ষই।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন....

ঢাকা, 2017-06-19 13:31:28 (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি 0 বার পড়া হয়েছে