সর্বশেষ
বুধবার ৮ই ফাল্গুন ১৪২৪ | ২১ ফেব্রুয়ারি ২০১৮

মন্ট্রিয়েলে প্রবাসী তরুণদের জন্য ইফতার মাহফিল

সোমবার ১৯শে জুন ২০১৭

375377093_1497862404.jpg
বিডিলাইভ ডেস্ক :

মন্ট্রিয়ল ডাউন টাউনে অবস্থিত ঐতিহ্যবাহী শাহজালাল ইসলামী সেন্টার প্রতি বছর পবিত্র রমজান মাসে মসজিদ কামিটির পক্ষ থেকে মুসল্লিদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করে থাকে।

প্রতিদিন মুসলিম বাংলাদেশি ছাত্র, বিশেষ করে যারা কনকোর্ডিয়া বিশ্ববিদ্যালয় এবং ম্যাকগিল  বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করে  তাদেরকে ইফতার করানো হয়। এসব মেধাবী বাংলাদেশি তরুণদের ইফতার করাতে পেরে শাহজালাল মসজিদ কমিটি গর্বিত।

এছাড়া ব্যক্তিগত পর্যায়েও ইফতারের আয়োজন বিশেষ ভাবে প্রশংসার দাবী রাখে। গতকাল রোববার একই স্থানে তরুণদেরকে নিয়ে ইফতার মাহফিলের অয়োজন করেন বিশিষ্ট সমাজসেবক দেওয়ান মোস্তাক আহমেদ। মন্ট্রিয়লের কলেজ বিশ্ববিদ্যালয়ে  অধ্যয়নরত প্রায় একশ ছাত্র এই ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন মন্ট্রিয়লের বিশিষ্ট ব্যবসায়ী, মাজ সেবকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কৰ্মী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

ইফতার মাহফিলে খাবারের  তালিকায় ছিল মানিকগঞ্জ জেলার ঐতিহ্যবাহী মজাদার সব খাবার। আইটেমগুলো নিজের বাসা থেকেই  তৈরি করে আনেন দেওয়ান মোস্তাক পরিবার। ইফতার মাহফিলে দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের ইমাম হাফিজ মৌলানা সৈয়দ তোফায়েল আহমেদ। মোনাজাতে প্রবাস এবং বাংলাদেশসহ সমগ্র মুসলিম জাহানের সুখ এবং সমৃদ্ধি কামনা করা হয়। ইফতার মাহফিলে উপস্থিত মুসল্লিগনকে দেওয়ান পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন  করা হয়।

আব্দুস সবুর
মন্ট্রিয়েল প্রতিনিধি

ঢাকা, সোমবার ১৯শে জুন ২০১৭ (বিডিলাইভ২৪) // আর কে এই লেখাটি 6 বার পড়া হয়েছে