bdlive24

মধ্য আকাশে জন্ম, আজীবন বিনামূল্যে আকাশ ভ্রমণ

সোমবার জুন ১৯, ২০১৭, ০৫:৩৪ পিএম.


মধ্য আকাশে জন্ম, আজীবন বিনামূল্যে আকাশ ভ্রমণ

বিডিলাইভ ডেস্ক: সৌদি আরব থেকে ভারত যাবার পথে এক শিশু জন্ম নেয়ায় তাকে আজীবন বিনামূল্যে আকাশ ভ্রমণের সুবিধা দিয়েছে জেট এয়ারওয়েজ।

ভারতের বেসরকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজে ঘটেছে এমন ঘটনা।

তবে শিশুটি সহজে পৃথিবীতে আসেনি। বিমানটি তখন ৩৫ হাজার ফুট উঁচুতে, হঠাৎ করেই গর্ভবতী এক নারীর ব্যাথা শুরু হলো। নির্ধারিত সময়ের আগেই প্রসব বেদনা শুরু হলো ওই নারীর। কিন্তু বিমানে নেই কোনো ডাক্তার।

বিমানের এক ক্রু ও এক যাত্রী নারীটিকে সাহায্যের জন্য এগিয়ে এলেন। এরা দুজনেই ছিলেন প্রশিক্ষিত নার্স। তাদের সাহায্যেই প্রায় ৩৫ হাজার ফুট (১০ হাজার ৬৮৮ মিটার) উঁচুতে মধ্য আকাশে জন্ম নিলো এক শিশু।

জেট এয়ারওয়েজের বোয়িং ৭৩৭ মুম্বাই পৌঁছানোর পরপরই মা ও শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এয়ারলাইন্সের এক কর্মকর্তা জানিয়েছেন, মা ও শিশু দুজনেই এখন সুস্থ আছে।

'সফলভাবে একটি ছেলে শিশুকে পৃথিবীতে আনতে প্রসবকাজে সহায়তার জন্য' বিমানের ওই যাত্রী ও কেবিন ক্রুকে বিশেষ ধন্যবাদ জানিয়েছে জেট এয়ারওয়েজ। "জীবন বাঁচানোর কাজে কেবিন ক্রুদের যে প্রশিক্ষণ দেয়া হয়েছে তা জেট এয়ারওয়েজ আজ প্রত্যক্ষ করলো" এক বিবৃতিতে বলে কোম্পানিটি।

এই প্রথম জেট এয়ারওয়েজের কোনো ফ্লাইটে শিশু জন্ম নেয়ার ঘটনা ঘটলো। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪২ হাজার ফুট উঁচুতে এক শিশুর জন্ম হয়। সূত্র: বিবিসি।


ঢাকা, জুন ১৯(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.