bdlive24

ঢামেকে আড়াই হাজার শয্যা হবে: স্বাস্থ্যমন্ত্রী

সোমবার জুন ১৯, ২০১৭, ০৫:৫৯ পিএম.


ঢামেকে আড়াই হাজার শয্যা হবে: স্বাস্থ্যমন্ত্রী

বিডিলাইভ রিপোর্ট: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন মেডিকেল কলেজ হাসপাতালকে আড়াই হাজার শয্যার হাসপাতালে রুপান্তর করা হবে। সে লক্ষে  আগামী পাঁচ বছরের মধ্যে ঢাকা মেডিকেলের জন্য নতুন একটি ভবন করা হবে।

আজ সোমবার বিকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দুইটি এম আর আই মেশিন এবং একটি সিটি স্ক্যান মেশিনের  উদ্বোধনকালে তিনি এ তথ্য জানান।

মন্ত্রী বলেন,  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। প্রায় শত বছর ধরে এই হাসপাতালের উপর নির্ভর করে আছে আমাদের দেশের মানুষ। একটি বিশ্বাস থেকেই ছুটে আসে দেশের মানুষ। এখানে বিছানা না থাকলেও কোন রোগী ফেরত যায় না।

নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ক্ষমতায় এসেছেন তখন ঢাকা মেডিকেলের জন্য কিছু না কিছু করেছেন। রোগীদের সমস্যা সমাধানের জন্য তিনি সব সময় চিন্তা করেন। তারই প্রচেষ্টায় এখানে বোনম্যারো ট্রান্সপ্লানটেশন তৈরি করা হয়েছে,  বার্ন অ্যান্ড প্লাষ্টিক সার্জারি ইনিস্টিটিউট হয়েছে।

তিনি আরো বলেন, স্বাধীনতার পরে বঙ্গবন্ধু প্রথম হেলথ কমিউনিটি করেছিলেন। শেখ হাসিনাও ক্ষমতায় এসে দেশে হেলথ কমিউনিটি করেছেন। আমরা আরো এক হাজার হেলথ কমিউনিটি চালু করতে যাচ্ছি। বর্তমানে বিশ্বের প্রায় ১২৭টি দেশে আমরা ওষুধ রপ্তানি করি। আজকে চিকনগুনিয়া রোগ দেখা দিয়েছে। এটা মশা থেকে উৎপত্তি হয়েছে। এটা দেখার কথা ঢাকা সিটি করপোরেশনের। তারপরেও আমরা আমাদের দায়িত্বের কোন অবহেলা করিনি।  জনগণের মন জয় করতে চাই কাজের মাধ্যমে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. জাহিদ মালেক বলেন, সারাদেশের মানুষ অন্য কোন হাসপাতালের নাম না জানলেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাম সবাই জানে। এখানে সব রোগীরই চিকিৎসা দেওয়া হয়। আজকে দুইটি এম আর আই মেশিন ও একটি সিটি স্ক্যান মেশিন দিয়েছি।  আমরা অন্য যে কোন হাসপাতাল থেকে ঢাকা মেডিকেলকে বেশি গুরুত্ব দিয়ে থাকি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন,  বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের কার্যকরী পরিষদের সম্পাদক ডা. জামাল উদ্দিন চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ খান আবুল কালাম আজাদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক এম ইকবাল আর্সোলান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. দেবেশ চন্দ্র তালুকদার, উদ্ধোধনী অনুষ্ঠানের সভাপত্বি করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান প্রমূখ।



ঢাকা, জুন ১৯(বিডিলাইভ২৪)// এস এ
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.