সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

পর্তুগাল বিএনপির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত

সোমবার ১৯শে জুন ২০১৭

176484519_1497884419.jpg
বিডিলাইভ রিপোর্ট :
পর্তুগালের রাজধানী লিসবনে পর্তুগাল বিএনপির আয়োজনে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার রাজধানী লিসবনের বাঙালি অধ্যুসিত মাতৃম মনিজের ফুড গার্ডেন রেস্টুরেন্টের হল রুমে পর্তুগাল বিএনপির সর্বস্তরের নেতা-কর্মীরা এতে অংশগ্রহণ করেন।

পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও পর্তুগাল বিএনপির সাধারণ সম্পাদক মহিন উদ্দিনের সঞ্চালনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

রাঙ্গুনিয়ায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দায় ইফতার মাহফিল অনুষ্ঠানটি শুরুতেই প্রতিবাদ সভায় পরিণত হয়।

এই সময় পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দরা বলেন, দমন নিপীড়ন করে অবৈধভাবে ক্ষমতায় আর বেশিদিন টিকে থাকা যাবে না। খালেদা জিয়ার নেতৃত্বে ঈদের পরেই চূড়ান্ত আন্দোলন শুরু হবে। সেই আন্দোলনে প্রবাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নেতারা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পর্তুগাল বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম সিকদার, জাহির মিয়া, সালাহউদ্দীন, যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ তালুকদার, আমির সোহেল, আব্দুস সালাম তালুকদার,  মুকিতুর রহমান চৌধুরী, মনজুরুল হোসেন জিন্নাহ, খালেদ আহমেদ মিনহাজ, সুমন আহমেদ, প্রচার সম্পাদক আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজ, সাইফুল হক, মোহাম্মদ শহীদসহ আরো অনেকে।

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আত্মার শান্তিকামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে তার ৩৬ তম শাহাদাত বার্ষিকী পালন করা হয় এই অনুষ্ঠানে। এছাড়াও ইফতার মাহফিলে ও আলোচনা শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও দেশের স্থিতিশীলতা কামনা করে বিশেষ মোনাজাত করেন মাও. মোহাম্মদ হাসান।

রনি মোহাম্মদ (পর্তুগাল)

ঢাকা, সোমবার ১৯শে জুন ২০১৭ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি 6 বার পড়া হয়েছে