bdlive24

ঈদে বস ও নবাবের সাথে দেশীয় রাজনীতি

রবিবার জুন ২৫, ২০১৭, ০৯:৫৮ এএম.


ঈদে বস ও নবাবের সাথে দেশীয় রাজনীতি

বিনোদন রিপোর্ট: সব জল্পনা কল্পনা শেষে এবারের ঈদে তিনটি ছবি মুক্তি পাচ্ছে। যার মধ্যে যৌথ প্রযোজনার ২টি সিনেমা 'নবাব'  ও 'বস ২'। অন্যটি দেশীয় প্রযোজনার 'রাজনীতি'।

তিনটি ছবির জন্য দেশজুড়ে আড়াই শর কিছু বেশি প্রেক্ষাগৃহ প্রস্তুত। সিনেপ্লেক্সসহ ঢাকার সব কটি বড় প্রেক্ষাগৃহই 'নবাব' ও 'বস ২' এর দখলে। অন্যদিকে ঢাকায় একটিমাত্র বড় হল (যমুনা ব্লকবাস্টার) পেয়েছে রাজনীতি ছবিটি।

যৌথ প্রযোজনার ছবি দুটির প্রযোজক আবদুল আজিজ জানান, ''এখন পর্যন্ত 'নবাব' ১২৮টি ও 'বস ২' এর জন্য ১১০টি হল চূড়ান্ত হয়েছে।''

সংলাপ ও অ্যাকশনে বাজিমাৎ করা 'নবাব' এর ট্রেইলার প্রকাশের পরে ভক্ত, নিন্দুক ও সমালোচকদের আলোচনায় উঠে এসেছেন শাকিব খান। সিনেমায় শাকিবের সঙ্গে জুটিবেঁধে অভিনয় করেছেন টালিসুন্দরী শুভশ্রী গাঙ্গুলী।

হাইভোল্টেজ ধামাকার 'নবাব' সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা জয়দেব মুখার্জি। ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন কলকাতার এসকে মুভিজ ও বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া।

'নবাব' সিনেমায় শাকিব-শুভশ্রী ছাড়াও অভিনয় করেছেন অমিত হাসান, খরাজ মুখার্জি, রজতাভ দত্ত, মেঘলা, সব্যসাচী চক্রবর্তী প্রমুখ।

২০১৩ সালে মুক্তি পেয়েছিল জিৎ ও শুভশ্রী অভিনীত তেলুগু ছবি 'বিজনেসম্যান'র রিমেক ছবি 'বস'। রিমেক ছবি হওয়া সত্ত্বেও 'বস' তুমুলভাবে বাণিজ্যিক সাফল্যের মুখ দেখে। সেই ছবির সিক্যুয়াল 'বস ২'। গল্প বদলালেও বদলায়নি সিনেমার প্রধান চরিত্রগুলো, বরং যোগ হয়েছে নতুন কয়েকটি চরিত্র। 'বস' এর নায়িকা শুভশ্রী গাঙ্গুলী আছেন এখানেও, সঙ্গে যোগ হয়েছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া।

বাবা যাদব এর পরিচালনায় সিনেমাটির মূল চরিত্রে আরো রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত, অমিত হাসান, কৌশিক সেন প্রমুখ। কৌশিক সেন প্রমুখ। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও জিতের প্রতিষ্ঠান জিৎ'স ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড।

অন্যদিকে দেশীয় প্রযোজনার 'রাজনীতি' সিনেমার পরিবেশক ব্যবস্থাপক এনামুল করিম জানান, 'সার্ভার ছাড়া কোনো হলে ছবি মুক্তি দিচ্ছি না আমরা। তা না হলে ছবি পাইরেসি হওয়ার আশঙ্কা আছে। এ পর্যন্ত ৪০টি হল পেয়েছি।'

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সফল জুটি শাকিব খান ও অপু বিশ্বাসের সিনেমা 'রাজনীতি'। ছবিতে শাকিব-অপু ছাড়াও আনিসুর রহমান মিলন, শহীদুল আলম সাচ্চু, সাদেক বাচ্চু, অমিত হাসান, আলীরাজ, পীযূষ বন্দ্যোপাধ্যায়, জয়শ্রী কর জয়া প্রমুখ অভিনয় করেছেন।


ঢাকা, জুন ২৫(বিডিলাইভ২৪)// জেড ইউ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.