bdlive24

ঈদের ছুটি শেষে বুধবার খুলছে অফিস

মঙ্গলবার জুন ২৭, ২০১৭, ০৩:৫২ পিএম.


ঈদের ছুটি শেষে বুধবার খুলছে অফিস

বিডিলাইভ রিপোর্ট: আজ মঙ্গলবার ঈদে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের তিন দিনের ছুটি শেষ হচ্ছে। আগামীকাল বুধবার সরকারি অফিস আদালত ব্যাংক বিমা খুলবে। চাঁদ দেখা সাপেক্ষে ঈদের সরকারি ছুটি নির্ধারিত ছিলো ২৫,২৬ ও ২৭ জুন (রবি, সোম ও মঙ্গলবার)।

শনিবার ২৫ জুন দেশে শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় সরকারি নির্ধারিত ছুটির ব্যত্যয় ঘটেনি। তবে বুধ ও বৃহস্পতিবার এই দুইদিন অফিস করার পর আবার শুক্র ও শনিবার দুদিনের সাপ্তাহিক ছুটি রয়েছে। এ কারণে অনেকেই বুধ ও বৃহস্পতিবারের জন্য ছুটি নিয়েছেন।

তবে অফিসে যাদের উপস্থিতি অত্যাবশ্যক বুধবার অফিস খোলার দিনে তাদের ফিরতেই হবে।  কাল বুধবার সকাল ৯টায় প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়সহ সরকারি সব অফিস, ব্যাংক, বিমা খুলবে। তবে অতীতে দেখা গেছে, ঈদের ছুটি শেষে অফিস খোলার দিনে সরকারি-বেসরকারি কর্মকর্তাদের উপস্থিতি কম  থাকে। ঈদ শেষ হলেও ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি থাকবে এদিনের মূল অনুষঙ্গ।  

এদিকে, চলতি ১০ম সংসদের ষষ্ঠদশ অধিবেশন মুলতবি থাকার পর আগামীকাল বুধবার আবারও শুরু হবে। তাই ঈদের ছুটিতে নিজ নিজ এলাকায় গিয়ে এলাকাবাসীর সঙ্গে সাক্ষাৎ করলেও সংসদ সদস্যদেরও এদিন ঢাকায় ফেরার তাড়া রয়েছে। ৩০ মে শুরু হওয়া এ অধিবেশন হচ্ছে চলতি বছরের বাজেট অধিবেশন।

ঈদের আগে সরকারি চাকরিজীবীদের শেষ অফিস ছিল গত বৃহস্পতিবার ২২ জুন। ২৩ জুন ছিলো শুক্রবার শবেকদর। ২৪ জুন ছিল শনিবার সাপ্তাহিক ছুটি, ২৫ থেকে ২৭ জুন ঈদের ছুটি এবং মাঝে ২৮ ও ২৯ জুন অফিস খোলা। ৩০ জুন শুক্রবার ও ১ জুলাই শনিবার সাপ্তাহিক ছুটি। অর্থাৎ ২৮ ও ২৯ জুন অফিস বন্ধ থাকলে ২৩ জুন থেকে ১ জুলাই পর্যন্ত ৯ দিন ছুটি কাটিয়ে ২ জুলাই থেকে অফিস শুরু হবে।

এ ক্ষেত্রে অনেকেই প্রত্যাশা করেছিলো যে সর্বশেষ গত সোমবারের মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে হয়তো ওই ২দিনের ছুটির জন্য একটি নির্বাহী আদেশ হতে পারে।
গত কয়েক বছর ধরেই ঈদের ছুটি বাড়ানো নিয়ে বিতর্ক চলছে। গত বছর ঈদের ছুটি বাড়িয়ে তা আবার সাপ্তাহিক ছুটি শনিবারের সঙ্গে সমন্বয় করা হয়। তখন অনেকেই বদলি ছুটির পরিবর্তে নৈমিত্তিক ছুটির সঙ্গে সরকারি ছুটি সমন্বয়ের তাগিদ দেন। সূত্র: বাংলা ট্রিবিউন


ঢাকা, জুন ২৭(বিডিলাইভ২৪)// আর কে
 
        print

এই বিভাগের আরও কিছু খবর







মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.