bdlive24

আন্দোলনই আশীর্বাদ হয়ে এসেছে নবাবের?

বৃহস্পতিবার জুন ২৯, ২০১৭, ১১:৫৬ এএম.


আন্দোলনই আশীর্বাদ হয়ে এসেছে নবাবের?

বিডিলাইভ ডেস্ক: শাকিব খান অভিনীত ‘নবাব’ ছবিটির মুক্তি ঠেকাতে করা আন্দোলন রীতিমতো আশীর্বাদ বয়ে এনেছে ছবিটির জন্য। কারণ আন্দোলনের ফলে এ ছবিটি দর্শক তথা শাকিব ভক্তদের কাছে এতটাই আগ্রহের বস্তু হয়ে দাঁড়ায় যে, টিকিট না পেয়ে প্রেক্ষাগৃহে ভাংচুরের ঘটনাও ঘটেছে। ঈদ পরবর্তী কেউ কেউ বলছেন, চলচ্চিত্র পরিবারের ‘নবাব’ ঠেকানোর আন্দোলন-অবরোধ আশীর্বাদ বয়ে নিয়ে এসেছে ছবিটির জন্য। মনের অজান্তে কোটি কোটি টাকার প্রচারণা যেন বিনে পয়সাতেই করে দিয়েছেন আন্দোলনকারী শিল্পীরা। যার ফলাফল দেখা যাচ্ছে এখন। শাকিব খানের নবাব সুপার বাম্পার হিট।

ঈদের আগে শাকিব খানের ছবি ‘নবাব’ এবং কলকাতার জিতের ‘বস-২’ মুক্তি নিয়ে জল কম ঘোলা করা হয়নি। রাজপথেও নেমেছিল এফডিসিতে নবগঠিত চলচ্চিত্র পরিবারের ব্যানারে একদল শিল্পী ও কলাকুশলী। কিন্তু শেষ অব্দি দুটি ছবির মুক্তি ঠেকাতে পারেননি তারা। সময় মতোই মুক্তি পেয়েছে দুটি ছবি। মূলত এ দুটি ছবির বিরুদ্ধে যৌথ প্রযোজনার নামে প্রতারণার অভিযোগে আন্দোলনে নেমেছিল চলচ্চিত্র পরিবার। মুক্তি ঠেকাতে না পেরে আন্দোলনকারীরা তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করে সংবাদ সম্মেলনও করে। অনেকের মতে তাদের দাবি ছিল যৌক্তিক। আবারও কেউ কেউ এ আন্দোলনকে যৌথ প্রযোজনার নামে ‘শাকিব ঠেকাও’ আন্দোলন বলেও অভিহিত করেছেন।

আন্দোলনের পক্ষে-বিপক্ষে যে মতামতই থাকুক না কেন, যৌথ প্রযোজনার নামে যে ধরনের প্রতারণা করা হচ্ছে ঢাকাই ফিল্ম ইন্ডাস্ট্রির সঙ্গে সেটা ছিল স্পষ্ট। আন্দোলনকারীদের মূল বক্তব্য ছিল এটাই। কিন্তু এ আন্দোলন ঈদে যৌথ প্রযোজনার দুটি ছবির জন্য শাপে বর হয়ে দাঁড়িয়েছে। মুক্তির আগেই ছবি দুটির টেবিল কালেকশন ছিল সাড়ে তিন কোটি টাকারও বেশি।
Image result for শাকিব খান অভিনীত ‘নবাব’

অন্যদিকে কলকাতার জিত অভিনীত ‘বস-২’ ছবিটি নবাবের ধারে কাছেও নেই। দর্শকদের মতামতের ভিত্তিতে জানা গেছে, ভারতীয় শিল্পীর প্রতি তাদের আগ্রহের পরিমাণ একেবারেই কম। নবাব ছবিটি যৌথ প্রযোজনার হলেও এতে শাকিব খানের উপস্থিতিই তাদের কাছে মুখ্য। অনেকে বলেছেন, বাংলাদেশে শাকিবের কাছে জিতের অবস্থান একেবারেই শূন্য। তাই বস-২ নয়, নবাবের প্রতিই তাদের আগ্রহ বেশি। তাছাড়া, ঈদের আগে এ ছবিটির বিরুদ্ধে যেভাবে আন্দোলন করা হয়েছে তাতে করে ছবিটি না দেখলে ঈদের আনন্দ পরিপূর্ণ হতো না বলেই জানিয়েছেন অনেকে।

নবাব ছবিতে একেবারে ভিন্ন আঙ্গিকে উপস্থাপন করা হয়েছে শাকিব খানকে। সিভিল পোশাকে বাংলাদেশি এক পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। তার বিপরীতে অভিনয় করেছেন কলকাতার শুভশ্রী। যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন জয়দেব মুখার্জি। ছবিতে বাংলাদেশ পুলিশের ভূয়সী প্রশংসা করার কথা বলা হলেও সেটার স্থায়িত্ব ছিল একেবারেই কম। যেটা কখনোই কাম্য ছিল না বলে জানিয়েছেন দর্শকরা।


ঢাকা, জুন ২৯(বিডিলাইভ২৪)// আর কে
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.