bdlive24

বর্ষায় ফ্যাশনে পরিবর্তন

রবিবার জুলাই ০২, ২০১৭, ১১:৫৫ এএম.


বর্ষায় ফ্যাশনে পরিবর্তন

বিডিলাইভ ডেস্ক: বর্ষাকাল আমাদের দারুণ প্রিয়। তবে আবহাওয়ার এ পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমাদের ত্বকেরও বেশ পরিবর্তন হয়। তাই বর্ষার এমন সময় প্রয়োজন ত্বকের বাড়তি যত্ন নেয়া। ত্বকের যত্নের পাশাপাশি বর্ষায় বদলে যায় পোশাক ও সাজের ধরনেও।

চুলের যত্ন:
বৃষ্টি ভিজে সব চেয়ে বেশি ক্ষতি হয় চুলের। তাই যে কোনো ফ্যাশন সচেতন নারীরাই চুলের বাড়তি যত্ন নিয়ে থাকেন। কেননা এই সময় চুল শুষ্ক হয়ে যায়। চুল ওঠার প্রবনতাও বেড়ে যায়। প্রতি মাসে একবার করে চুল ট্রিম করিয়ে নিন। এতে চুল কম উঠবে। চুলে হট অয়েল ম্যাসেজ করুন। তাতে চুল রুক্ষ হবে না। চুলে প্রোটিন সরবরাহ হবে। আপনার চুলে বর্ষায় একটু উজ্জ্বল রঙ করতে পরেন। পুরো চুলে না করে এক একটা স্ট্রিপ হাইলাইট করে নিন। তাতে আপনাকে বেশ ফুরফুের লাগবে।

মুখের মেকআপ:
বর্ষায় মুখে বেশি চড়া মেকআপ নেওয়া উচিত নয়। এই সময় হলকা মেকআপ করুন। বৃষ্টির সময় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় ঘামও বেশি হয়। তাতে আপনার মেকআপ নষ্ট হয়ে যেতে পারে। মুখে অবশ্যই ওয়াটার প্রুফ মেকআপ ব্যবহার করুন। ম্যাট ফিনিশের মেকআপ বর্ষায় ভালো লাগে।

বর্ষায় পোশাক:
বৃষ্টির সময় ভারি সাজ প্রয়োজন না থাকলে এড়িয়ে চলাই ভালো। এ সময় ওয়েস্টার্ন কালেকশনকে ব্যবহার করুন। ন্যারো প্যান্ট, আঁটসাট পোশাক পরতে পারেন যাতে প্রয়োজনে সামলানো সহজ। তাতে দেখতেও ভালো লাগে। পোশাকের সঙ্গে মিলিয়ে স্টাইলিস্ট ছাতা ব্যবহার করতে পারেন।

বর্ষার জুতো:
দামি চমড়ার জুতা না পরাই ভালো। কেননা এই বর্ষায় সবচেয়ে ক্ষতি করে চামড়ার। একের বেশি জুতো অবশ্যই সঙ্গে রাখুন। বর্ষায় প্লাস্টিক বা নন লেদার মেটিরিয়লের জুতো পরুন।


ঢাকা, জুলাই ০২(বিডিলাইভ২৪)// এস আর
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.