bdlive24

যেমন দেখলাম ঈদের নাটক

সোমবার জুলাই ০৩, ২০১৭, ০১:১৯ পিএম.


যেমন দেখলাম ঈদের নাটক

বিনোদন রিপোর্ট: ঈদের সময়টাতে অলস সময় কাটাতে দর্শকরা ব্যস্ত থাকেন টিভি সেটের সামনে। বিশেষ করে লম্বা ছুটিতে টিভি বিনোদনই হয়ে ওঠে ঈদে সময় কাটানোর অন্যতম অনুষঙ্গ। এবারও তার ব্যতিক্রম হয়নি। বিশেষ করে ঈদের বিশেষ নাটকের প্রতি বিনোদন প্রিয় দর্শকদের ব্যাপক আগ্রহ দেখা গেছে।

বরাবরের মত এবারও  ঈদ-উল-ফিতরে চ্যানেলে চ্যানেলে প্রচারিত হয়েছে অসংখ্য নাটক। অন্যান্য বছরের ঈদ অনুষ্ঠানের সঙ্গে তুলনা করলে বলা যায়, এবারের ঈদে বিভিন্ন চ্যানেল প্রচারিত বেশকিছু নাটকে বৈচিত্র্য দেখা গেছে। বিশেষ করে বিখ্যাত সাহিত্যিকদের কবিতা বা উপন্যাস অবলম্বনে নির্মিত এসব নাটক দর্শকদের মনে কিছুটা হলেও দোলা দিতে পেরেছে।

সেই নাটকগুলোর মধ্যে সেরা কিছু কাজ নিয়েই এই রিভিউ:

জীবনানন্দ দাশের কবিতা অবলম্বনে ঈদের দিন রাত ৮.১০ মিনিটে প্রচারিত হয়েছে, '১৩৩৩' নাটকটি। ওয়াহিদ তারেকের নির্দেশনায় এতে অভিনয় করেছেন, এফ এস নাঈম এবং তিষা। দর্শকদের ভালো লাগার এই নাটকটি প্রচারিত হয়েছে এনটিভিতে।

পূর্ণেন্দু পত্রীর বিখ্যাত কাব্যগ্রন্থ ‘কথোপকথন’ এর জনপ্রিয় দুই চরিত্র শুভঙ্কর ও নন্দিনীকে এবার দেখা গেল পর্দায়। গুণী নির্মাতা নইম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ঈদ উপলক্ষ্যে নির্মিত নাটক ‘কথপোকথন’ দর্শকদের ভালো লাগার তালিকায় অন্যতম। ময়মনসিংহ ও ঢাকার বিভিন্ন লোকেশনে নাটকটির চিত্রায়ন হয়েছে। নাটকে শুভঙ্কর চরিত্রে অভিনয় করেছেন টিভি ও চলচ্চিত্র অভিনেতা ইমন, নন্দিনী চরিত্রে দেখা গেছে অভিনেত্রী মৌটুসী বিশ্বাসকে। ঈদের চতুর্থ দিন রাত ৮.৩০ মিনিটে নাটকটি প্রচারতি হয় এনটিভিতে।

রেদওয়ান রনির রচনা ও পরিচালনায় ঈদের দিন রাত ৯.৩০ মিনিটে একুশে টেলিভিশনে প্রচারিত হয়েছে নাটক 'মিস্টার জনি'। নাটকটিতে অভিনয় করেছেন মনওয়ার কবির সহ অরও অনেকে। এই নাটকটিও এবারের ঈদ বিনোদনে দর্শকদের ভালো লাগার তালিকায় রয়েছে।

এবারের ঈদের নাটকগুলোর মধ্যে অন্যতম আকর্ষণ ছিল আলোচিত নির্মাতা নইম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালিত 'অভিমান' নাটকটি। বাংলা গদ্যের দিকপাল বঙ্কিমচন্দ্রের বিখ্যাত উপন্যাস কপালকুণ্ডলা অবলম্বনে নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন- ঈমন, অপর্ণা, নোভা, মামুনুর রশিদ সহ অরও অনেকে। ঈদের সপ্তম দিন রাত ১০টায় আরটিভিতে প্রচারিত হয় নাটকটি। নির্মাণশৈলী থেকে শুরু করে অভিনয়, সব দিক দিয়েই দর্শকদের ভালো লাগার শীর্ষে থাকবে নাটকটি।

ঈদের দিন বাংলা ভিশনে প্রচারিত হয় নাটক 'বাঁধন'। সুমন আনোয়ারের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন, হালের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ, অফসানা শিমু, নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ। এই নাটকটিও দর্শকদের ভালো লাগার তালিকায় রয়েছে।





ঢাকা, জুলাই ০৩(বিডিলাইভ২৪)// আর কে
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.