bdlive24

জীবনসঙ্গীকে মন থেকে দেখুন

সোমবার জুলাই ০৩, ২০১৭, ০৫:০৫ পিএম.


জীবনসঙ্গীকে মন থেকে দেখুন

বিডিলাইভ ডেস্ক: বর্তমান জীবন ব্যবস্থা স্বাভাবিক রাখতে মানুষকে বেশ কষ্ট করতে হয়। সংসার জীবনকে সুন্দর ভাবে বাঁচিয়ে রাখতে বেশিরভাগ মানুষের মধ্যে অনেক ত্যাগ অার মানিয়ে নেয়ার প্রবনতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সম্পর্কের প্রকৃত ভালোবাসা হারিয়ে যেতে বসেছে।

কিন্তু সমাজ জীবনে সম্পর্কের সাধারণ রীতি নীতিও যেনো কোথায় হারিয়ে যাচ্ছে। পরকীয়া, সংসারে অশান্তি, ছেলেমেয়েদের সামনে স্বামী-স্ত্রীর দ্বন্দ্ব এবং কোনো রকমে সংসার টিকিয়ে রাখার প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।

অাপনার প্রিয়জনকে খুব ঘটা করে ঘরে এনে তুলেছিলেন। কিন্তু এক বা দুই সন্তান জন্মের পর অাপনাদের সম্পর্ক আর আগের মত নেই। হয়তো স্বামী বাইরে থেকে ঘরে ফিরে তার কাজ সে করছে। প্রয়োজনীয় কথা ছাড়া তেমন কোনো কথাই হয় না। আবার স্ত্রী তার সংসারে এবং নিজের ব্যক্তিগত কাজের মধ্যেই জীবন অতিবাহিত করছেন।

কিন্তু এসবের মধ্যেও দুজনের কাছে দুজনের দায়বদ্ধতা রয়েছে। শুধুমাত্র শারীরিক চাহিদা পূরণ এবং প্রয়োজনীয় কথার মধ্যে সীমাবদ্ধ না থেকে কাছের মানুষটিকে আরেকটু ভালোভাবে খেয়াল করুন। অবসরে একটু আড্ডা, ঘুমোতে যাওয়ার সময় একটু খুনসুটি করেই দেখুন না।

অনেকে বাইরের বিভিন্ন মডার্ন ছেলে বা মেয়েদের দেখে হা হুতাশ করেন। কিন্তু নিজের স্বামী বা স্ত্রীর প্রতি গভীর মনোযোগ সহকারে শেষ কবে দেখেছেন মনে করে দেখুন তো। নিজের জীবনসঙ্গীকে দিনে অন্তত একবার এবং খুব অল্প সময়ের জন্য হলেও একটু মন থেকে দেখুন, জীবনের নানা ব্যস্ততার মধ্যেও একটু আড্ডা খুনসুটি করুন, একে অপরের দিকে হাসিমুখে নির্ভরতার চোখে চেয়ে দেখুন জীবন আরো সুন্দর মনে হবে।

অন্য পুরুষ বা নারীর চেয়ে নিজের জীবনসঙ্গীর প্রতি ভালোবাসা বেড়ে যাবে। একে অপরের প্রতি খেয়াল রাখুন। তাহলে কোনরকমে সংসার টিকিয়ে রাখার বদলে সুন্দর জীবন যাপন আপনার জন্য সহজ হবে।


ঢাকা, জুলাই ০৩(বিডিলাইভ২৪)// কে এইচ
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.