bdlive24

যৌথ প্রযোজনার এই সিনেমাগুলোর ভবিষ্যৎ অনিশ্চিত

সোমবার জুলাই ১০, ২০১৭, ০৭:৫৭ পিএম.


যৌথ প্রযোজনার এই সিনেমাগুলোর ভবিষ্যৎ অনিশ্চিত

বিনোদন রিপোর্ট: বাংলাদেশ এবং কলকাতার যৌথ প্রযোজনায় সিনেমা নির্মাণের ইতিহাস অনেকদিনের। তবে যৌথ সিনেমা নির্মাণে নানা অনিয়মের অভিযোগ শোনা যায় গত কয়েক বছর ধরে।

যৌথ প্রযোজনার অনিয়ম নিয়ে কঠোর অবস্থানে যায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দরা। এই অনিয়ম ঠেকাতে আন্দোলন ও কর্মসূচী নিয়ে মাঠে নামে নতুন শিল্পী সমিতি।

যৌথ প্রযোজনার এই আন্দোলন আরো বেগবান হয় যৌথ প্রযোজনার 'নবাব' ও 'বস ২' সিনেমা দুটিকে কেন্দ্র করে। অবশেষে সব বাধা পেরিয়ে সিনেমা দুটি মুক্তি পেলেও আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানান শিল্পী সমিতি।

অবশেষে তথ্য মন্ত্রণালয়ে চলচ্চিত্র শিল্পী পরিবারের সদস্যদের সাথে এক বৈঠকে যৌথ প্রযোজনার ব্যাপারে সিদ্ধান্ত দিয়েছে সরকার। নতুন নীতিমালা না হওয়া পর্যন্ত যৌথ প্রযোজনার সিনেমা নির্মাণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তথ্য মন্ত্রণালয়।

এদিকে যৌথ প্রযোজনার বেশ কয়েকটি সিনেমা নির্মাণাধীন রয়েছে। তথ্য মন্ত্রণালয়ের এমন সিদ্ধান্তে অনিশ্চয়তায় এই সিনেমাগুলো।

শাকিব খানের নতুন সিনেমা: শ্রী ভেংকেটাস ফিল্মের প্রযোজনায় নির্মিত সিনেমাটির শেষ লটের শুটিং করতে শাকিব খান কলকাতায়। নাম ঠিক না হওয়া রাজিব বিশ্বাস পরিচালিত সিনেমা আগামী ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল। সিনেমায় শাকিবের বিপরীতে রয়েছেন নুসরাত জাহান ও সায়ন্তিকা।

চালবাজ: এসকে মুভিজ ও অনন্য মামুনের প্রযোজনায় নির্মিতব্য সিনেমা 'চালবাজ'। সিনেমার মুখ্য চরিত্রে রয়েছেন শাকিব খান ও শ্রাবন্তী।

নুরজাহান: কলকাতার পরিচালক রাজের পরিচালনায় প্রযোজনা সংস্থা জাজ'র আসন্ন সিনেমা 'নুরজাহান'।

ইয়েতির অভিযান: কলকাতার সৃজিত মুখার্জি পরিচালিত জাজ'র আরো একটি আলোচিত সিনেমা 'ইয়েতির অভিযান'। বাংলাদেশ থেকে মিম ও ফেরদাউস অভিনীত সিনেমাটির শুটিং সম্প্রতি শেষ হলো।

উল্টাপাল্টা: বাংলাদেশ ও ভারতের এক ঝাক তারকা নিয়ে জাজ'র সিনেমা 'উল্টাপাল্টা'। সিনেমাটির শুটিং এখনো শুরু হয়নি এর মধ্যে ভবিষ্যৎ অনিশ্চিত।

তুই শুধু আমার: এসকে মুভিজ ও অনন্য মামুনের প্রযোজনায় 'তুই শুধু আমার'। সিনেমাটি প্রধান চরিত্রে রয়েছেন কলকাতার সোহাম ও বাংলাদেশের মাহিয়া মাহি।

পাষান: সৈকত নাসির পরিচালিত জাজ'র সিনেমা 'পাষান'।

নীতিমালা পরিবর্তনের সাথে সাথে যৌথ প্রযোজনার সিনেমা সংক্রান্ত প্রিভিউ কমিটিও বিলুপ্ত করা হয়েছে। এখন সময় বলে দেবে এই বিগ বাজেটের সিনেমাগুলোর ভবিষ্যৎ কী হবে।


ঢাকা, জুলাই ১০(বিডিলাইভ২৪)// জে এস
 
        print



মোবাইল থেকে অ্যাপস ডাউনলোড করুন
android iphone windows




bdlive24.com © 2010-2014
Powered By: NRB Investment Ltd.