সর্বশেষ
সোমবার ১৩ই ফাল্গুন ১৪২৪ | ২৬ ফেব্রুয়ারি ২০১৮

চীনের সোনা জেতার কৌশল শিখবে বাংলাদেশ

সোমবার ১০ই জুলাই ২০১৭

263089545_1499707310.jpg
শুভ শুভ্র :
বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) জন্য দারুণ একটি সুযোগ নিয়ে এসেছে চীন। দেশটির শেনইয়াং ক্রীড়া বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণের সুযোগ পাবেন বাংলাদেশি অ্যাথলেটস ও প্রশিক্ষকরা। ক্রীড়া বিশ্ববিদ্যালয়টির সঙ্গে তিন বছরের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বিকেএসপি।

বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সামছুর রহমান এবং শেনইয়াং ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট লিউ ঝিং নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন।
 
এ ব্যাপারে বিকেএসপির মহাপরিচালক বলেন, ‘এ সমঝোতায় বিশেষজ্ঞ বিনিময়ের মাধ্যমে ক্রীড়াবিজ্ঞান বিভাগকে যুগোপযোগী করার সুযোগ রাখা হয়েছে। শেনইয়াং বিশ্ববিদ্যালয় থেকে বেশিরভাগ অ্যাথলেটই অলিম্পিকে সোনা জেতে। কীভাবে ওরা এত সাফল্য পায়, সেই অভিজ্ঞতা জেনে বিকেএসপির শিক্ষার্থীরাও সেটি কাজে লাগাতে পারবে।’

সুযোগ-সুবিধা ও সাফল্যে শেনইয়াং আদর্শ একটি প্রতিষ্ঠান। এ পর্যন্ত শেনইয়াং একাডেমির প্রশিক্ষণার্থীরা অলিম্পিকে ১০৩টি স্বর্ণ পদকসহ মোট ৩৬৪ পদক উপহার দিয়েছেন চীনকে। এ চুক্তির মাধ্যমে বিকেএসপি বেশ লাভবান হবে বলে মনে করে বাংলাদেশ থেকে চীনের একাডেমি পরিদর্শনে যাওয়া প্রতিনিধি দল।

ঢাকা, সোমবার ১০ই জুলাই ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 60 বার পড়া হয়েছে