সর্বশেষ
রবিবার ১২ই ফাল্গুন ১৪২৪ | ২৫ ফেব্রুয়ারি ২০১৮

সরকারের উন্নয়নকাজ ও অর্জন প্রচারে প্রধানমন্ত্রীর নির্দেশ

সোমবার ১০ই জুলাই ২০১৭

2024966855_1499708414.jpg
বিডিলাইভ ডেস্ক :
সরকারের উন্নয়নকাজ ও বড় অর্জন নিয়ে ব্যাপকভাবে প্রচারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে প্রতিটি মন্ত্রণালয় কী কী কাজ করেছে, তার তালিকা পুস্তিকা আকারে প্রকাশে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নির্দেশ দেন তিনি।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে এ নির্দেশ দেওয়া হয়।

জানা যায়, প্রধানমন্ত্রী অনানুষ্ঠানিক আলোচনায় সরকারের উন্নয়নকাজ নিয়ে প্রচারের ওপর জোর দেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে যেসব উন্নয়নমূলক কাজ হয়েছে, তা জনগণের সামনে তুলে ধরতে হবে। প্রতিটি মন্ত্রণালয় কী কী কাজ করেছে এবং করছে, তা-ও প্রচার করতে হবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, 'বর্তমান সরকারের আমলে অনেক কাজ হয়েছে, অনেক বড় অর্জন রয়েছে। বিএনপি এই উন্নয়ন দেখতে পায় না। তারা সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচার করে। তাদের অপপ্রচারের জবাব দিতে হবে উন্নয়নকাজের প্রচারের মাধ্যমে। জনগণের সামনে বিএনপির মিথ্যাচার তুলে ধরতে হবে।'

এ সময় একজন সিনিয়র মন্ত্রী উন্নয়নকাজ নিয়ে প্রচারে একটি সেল গঠনের পরামর্শ দেন।

এছাড়া বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে কূটনৈতিক ও দাফতরিক পাসপোর্টধারীদের ভিসা ছাড়া ভ্রমণের অনুমতি-সংক্রান্ত চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ এই প্রস্তাবনা মন্ত্রিসভার বৈঠকে আনলে খসড়াটি অনুমোদন দেওয়া হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি জানান, এখন থেকে বাংলাদেশ ও শ্রীলংকার কূটনৈতিক ও দাফতরিক পাসপোর্টধারীরা ভিসা ছাড়া ভ্রমণ করতে পারবেন।

এ ছাড়া বৈঠকে ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ও ৬ এপ্রিল আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালনের অনুমোদন দেওয়া হয় বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

ঢাকা, সোমবার ১০ই জুলাই ২০১৭ (বিডিলাইভ২৪) // ই নি এই লেখাটি 18 বার পড়া হয়েছে